শান্তর প্রতি সমালোচনা করা হচ্ছে: সুজন

সোমবার, ০৭ নভেম্বর ২০২২ | ৬:৩৩ অপরাহ্ণ

শান্তর প্রতি সমালোচনা করা হচ্ছে: সুজন
apps

অ্যাডিলেডে রোববার পাকিস্তানের বিপক্ষে সেমিফাইনালের টিকিট নিশ্চিতে ৫ উইকেটে হেরে যায় বাংলাদেশ। সেই সঙ্গে দেশে ফেরার বিমানের টিকিট নিশ্চিত করে টিম টাইগার।

প্রশ্ন উঠেছে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে কেমন খেলল দল? দুটি জয় নিয়ে অবশ্যই সেরা। তবে টুর্নামেন্টে ব্যাট কিংবা বল হাতে তেমন আলাদা করে কেউ নজর কাড়তে পেরেছেন?

বল হাতে তাসকিন আহমেদ দুর্দান্ত পারফর্ম করেছেন ও ব্যাট হাতে দলের হয়ে সর্বোচ্চ ১৮০ রান করেন ওপেনার নাজমুল হোসেন শান্ত।

এরপরও শান্তকে নিয়ে সমালোচনায় মুখর ক্রিকেটসমর্থকদের কেউ কেউ। এতে বিস্ময় প্রকাশ করেছেন বাংলাদেশ দলের টিম লিডার খালেদ মাহমুদ সুজন। বাংলাদেশ দলের সাবেক অধিনায়কের মতে, ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা একজন হবে শান্ত।এ সমালোচনা করে শান্তর প্রতি অবিচার করা হয়েছে বলে মত সুজনের।

টিম ডিরেক্টর বলেন, ‘আমার কাছে অবাক লাগে যে, শান্তকে নিয়ে কেন এতো কথা হয়েছিল। আমি মনে করি, একটা ছেলের প্রতি এটা অবিচার। সে (দলে) সুযোগ পেয়েছে এটা তো তার দোষ না, তাকে সুযোগ তো সিলেক্টররা দিয়েছে, বোর্ড থেকে আমরা দিয়েছি। দোষ যদি হয় তাহলে সেটা আমাদের (টিম ম্যানেজমেন্ট) হওয়া উচিত। তাকে নিয়ে এতো কথা বলার পরও সে যে পারফর্ম করেছে সেটা আউট অব দ্য বক্স। আমি মনে করি, ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা একজন ক্রিকেটার হবে শান্ত।

সুজন যোগ করেন, ‘আমি বলছি না যে শান্ত খুব ভাল খেলেছে বা অনেক বেশি করেছে। আমার মনে হয় যে ওর মধ্যে সেই জিনিসটা আছে বলেই নির্বাচকরা সবসময় ওকে সিলেক্ট করে। যে কোনো বিদেশি কোচ শান্তকে দলে নিতে চায়। কারণ ওর যে কাজের ধরণ সেটা দেখেই ওকে নিতে চায় সবাই।

Development by: webnewsdesign.com