শনিবারের আগে জনসভাস্থলে ঢুকতে পারবেন না বিএনপি নেতাকর্মীরা

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২ | ৪:২২ অপরাহ্ণ

শনিবারের আগে জনসভাস্থলে ঢুকতে পারবেন না বিএনপি নেতাকর্মীরা
শনিবারের আগে জনসভাস্থলে ঢুকতে পারবেন না বিএনপি নেতাকর্মীরা
apps

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ হবে আগামী শনিবার। এরে আগে সমাবেশস্থল মাদ্রাসা মাঠে ঢুকতে পারবেন না বিএনপি নেতাকর্মীরা। যদিও বুধবার সন্ধ্যা থেকেই সমাবেশস্থলের পাশে ঈদগাহ মাঠে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে শুররু করেছেন। কিন্তু তাদের মাদ্রাসা মাঠের ভিতরে প্রæবেশ করতে দেওয়া হচ্ছে না। মাঠের দক্ষিণ পাশে ঈদগাহ মাঠ এবং রাস্তায় অবস্থান করছেন নেতাকর্মীরা। মাঠের ভিতরে তাবু টাঙ্গিয়ে নেতাকর্মীরা বুধবার রাতযাপন করেন। বৃহস্পতিবার সকাল থেকে আরও ভিড় বাড়তে থাকে।

সরেজমিন গিয়ে দেখা যায়, বৃহস্পতিবার বেলা বাড়ার সঙ্গে বিএনপি নেতাকর্মীদের জমায়েত ঈদগাহ মাঠে বাড়তে থাকে। শত শত নেতাকর্মী কেউ তাবুর ভিতরে কেউ বাইরে দাঁড়িয়ে অবস্থান নিয়েছেন। ছোট ছোট ভাগে ভাগ হয়ে ¯েøাগান দিচ্ছেন তারা। তাবুর ভিতরে বা বাইরে দাঁড়িয়ে ¯েøাগান দিচ্ছেন তারা। মাঠের মধ্যেই অবস্থান নেওয়া নেতাকর্মীদের জন্য চলছে রান্না। এলাকা ভিত্তিক রান্নার আয়োজন চলছে।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে আসা নাজমুল হোসেন বলেন, ‘বাস ধর্মঘট তাই বুধবার রাতেই চলে এসেছে রাজশাহীতে। সমাবেশে উপস্থিত থাকবো। এখন মাদ্রাসা মাঠে পুলিশ কাউকে যেতে দিচ্ছে না। তবে এখানে আমাদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এখানেই দুদিন থাকবো। শনিবার সমাবেশের দিন মাদ্রাসা মাঠে সুযোগ পেলে অবস্থান নিব। না হলে এখান থেকেই সমাবেশ দেখবো।

মাাদ্রাসা মাঠ আর ঈদগাহ মাঠ পাশাপাশি হওয়ায় আমাদের তেমন কোনো সমস্যা হবে না। এখান থেকেই সমাবেশে উপস্থিতি বুঝানো যাবে।’

মাদ্রাসা মাঠে দায়িত্বরত আরএমপি পুলিশের বোয়ালিয়া জোনের এডিসি তৌহিদুল ইসলাম বলেন, ‘মাদ্রাসা মাঠের জনাসভাস্থলে শনিবারের আগে বিএনপির নেতাকর্মীদের প্রবেশ করতে দেওয়া হবে না। তারা মাঠের বাইরে ঈদগাহ মাঠে অবস্থান করতে পারবেন। কিন্তু কোনো মাইক এখন বাজানো যাবে না। কোনো মিছিলও করতে পারবেন না। সমাবেশের আগে কোনো ধরনের বিশৃঙ্খলা যেন না হয়, এ কারণে এসব ব্যবস্থা নেওয়া হয়েছে।’

Development by: webnewsdesign.com