শচীন টেন্ডুলকার-ইমরান-ওয়াসিমদের পাশে মুশফিক

শনিবার, ০২ জানুয়ারি ২০২১ | ৩:৫৮ অপরাহ্ণ

শচীন টেন্ডুলকার-ইমরান-ওয়াসিমদের পাশে মুশফিক
apps

কৈশোরে অভিষেকের পর যারা নিজেদের টেস্ট ক্যারিয়ারে নজরকাড়া সাফল্য পেয়েছেন তাদের নিয়ে একটি সেরা একাদশ নির্বাচন করলো ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন। জনপ্রিয় এই ক্রিকেট সাময়িকীর সেরা দলে জায়গা পেলেন বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। যেখানে অধিনায়ক হিসেবে আছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেটার ইমরান খান।

ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে ২০০৫ সালে টেস্ট অভিষেক হয় মুশফিকের। এখন পর্যন্ত ৭০টি সাদা পোশাকের ম্যাচ খেলেছেন বগুড়ার এই ক্রিকেটার। ১৩০ ইনিংস ব্যাট করে ৩৬.৪৭ গড়ে তার সংগ্রহ ৪৪১৩ রান। ৭ সেঞ্চুরি, ২১ ফিফটির পাশাপাশি আছে ৩টি ডাবল সেঞ্চুরি। ২১৯ রানের ইনিংস তার সর্বোচ্চ।

বাংলাদেশি ক্রিকেটারকে সেরা একাদশে নেওয়ার ব্যাখ্যা দিতে গিয়ে উইজডেন জানায়, ‘এই বয়সেও অসাধারণ খেলে যাচ্ছেন মুশফিকুর রহিম। নিজের ধারাবাহিকতার নিদর্শনস্বরূপ সে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান। ছোট খাটো গড়নের এই ক্রিকেটার একমাত্র উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ৩টি ডাবল সেঞ্চুরি করার কীর্তি গড়েছেন। নিজ দেশের মধ্যে ৬০ শতাংশ ডাবল সেঞ্চুরিই তার দখলে।’

উইজডেনের সেরা কিশোর একাদশ

ইমরান খান (অধিনায়ক), শচীন টেন্ডুলকার, নেইল হার্ভে, ডেনিস কম্পটন, মার্টিন ক্রো, গ্রায়েম পোলক, গ্যারি সোবার্স, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), অনিল কুম্বলে, ওয়াসিম আকরাম এবং প্যাট কামিন্স।

Development by: webnewsdesign.com