লোকসভায় বক্তব্য মোদী আমায় সরাসরি অপমান করেছেন, অভিযোগ রাহুলের

মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি ২০২৩ | ১:১১ অপরাহ্ণ

লোকসভায় বক্তব্য মোদী আমায় সরাসরি অপমান করেছেন, অভিযোগ রাহুলের
লোকসভায় বক্তব্য মোদী আমায় সরাসরি অপমান করেছেন, অভিযোগ রাহুলের
apps

লোকসভায় বক্তব্য রাখেন ভারতের বিরোধী দলের অন্যতম নেতা রাহুল গান্ধী। তার বক্তব্যে তিনি তুলে ধরেন আলোচিত আদানি প্রসঙ্গ। আদানি ইস্যুতে মোদী সরকারের ব্যাপক সমালোচনাও করেন তিনি।পরবর্তীতে সংসদে বক্তব্য রাখেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। আর সেই বক্তব্যে তিনি নেহরু পদবী প্রসঙ্গ টেনে আনেন। মোদীর সেই বক্তব্যের ইস্যুতে পাল্টা মুখ খোলেন রাহুল গান্ধী। এ সময় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, “প্রধানমন্ত্রী মোদী আমাকে সরাসরি অপমান করেছেন।”

নেহরু প্রসঙ্গে নরেন্দ্র মোদীর বক্তব্যের প্রেক্ষিতে রাহুল গান্ধী বলেন, “উনি (নরেন্দ্র মোদী) বলেছেন, আপনার (রাহুল গান্ধী) পদবী কেন গান্ধী, কেন নেহরু নয়।” এ সময় রাহুল আবারও আদানি ইস্যুতে মোদীকে নিশানা করেন। তিনি বলেন, সংসদে ভাষণের সময় পানি পান করতে গিয়ে প্রধানমন্ত্রী মোদীর হাত কাঁপছিল।

রাহুলের অভিযোগ, সংসদে রাখা তার বক্তব্যের কিছু অংশ ছেঁটে ফেলা হল, অথচ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নেহরু পদবী নিয়ে করা মন্তব্যকে রেখে দেওয়া হল। রাহুলের দাবি, এই পদবী প্রসঙ্গে প্রধানমন্ত্রী মোদীর বক্তব্য ‘অপমানজনক’। রাহুল বলেন,“আমার বক্তব্যের অংশ সরিয়ে দেওয়া হল। আমি কাউকে অপমান করিনি। আমি যা বলেছি, তার স্বপক্ষে প্রমাণ পেশ করেছি।”

রাহুল দাবি করেছেন, তার বক্তব্যের স্বপক্ষে যে প্রমাণ তিনি দিয়েছিলেন, সেই প্রমাণের অংশ ছেঁটে ফেলা হয়েছে সংসদের রেকর্ড থেকে। আর তা নিয়ে তিনি লোকসভার স্পিকারকে চিঠিও লেখেন।

এদিকে, রাহুল একধাপ এগিয়ে বলেন,“দেশের প্রধানমন্ত্রী সরাসরি আমাকে অপমান করেছেন কিন্তু তার বক্তব্যকে রেকর্ড থেকে সরানো হয়নি। তিনি বলেছেন কেন আপনার পদবী গান্ধী, কেন নেহরু নয়।রাহুল গান্ধীর অভিযোগ, “মোদী মনে করেন তিনি খুব ক্ষমতাশালী, আর মানুষ তাকে ভয় করেন। তিনি এটা বুঝতেই পারছেন না যে, সেটা হবে শেষ জিনিস যে আমি নরেন্দ্র মোদীকে ভয় পাই।”

রাহুল বলেন, দিনের শেষে সত্যটা সামনে আসবে। সংসদে ভাষণের সময় রাহুলের মুখ ও নরেন্দ্র মোদীর মুখের অভিব্যক্তি থেকেই তা প্রকাশিত বলেও দাবি করেন রাহুল। সূত্র: হিন্দুস্তান টাইমস

Development by: webnewsdesign.com