লিওনেল মেসিকে বার্সার মাঠ থেকে ‘সম্মানজনক’ বিদায় জানাতে চান গার্দিওলা

বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ | ২:৩৫ অপরাহ্ণ

লিওনেল মেসিকে বার্সার মাঠ থেকে ‘সম্মানজনক’ বিদায় জানাতে চান গার্দিওলা
লিওনেল মেসিকে বার্সার মাঠ থেকে ‘সম্মানজনক’ বিদায় জানাতে চান গার্দিওলা
apps

লিওনেল মেসি ও পেপ গার্দিওলার সম্পর্ক যে কতটা ভালো, তা কারও অজানা নয়। তাদের এই সম্পর্ক শুরু হয় বার্সেলোনা থেকেই। আর হঠাৎ করেই স্প্যানিশ এই ক্লাবটি ছাড়তে হয়েছে মেসিকে। যেটি মেনে নিতে পারেননি ম্যানচেস্টার সিটি কোচ। তার চাওয়া, ক্যাম্প ন্যু থেকেই তালি দিয়ে আর্জেন্টাইন তারকাকে যেন প্রাপ্য বিদায় দিতে পারেন।

একসময় বার্সেলোনার হয়ে মাঠ মাতিয়েছেন দুইজনই। গার্দিওলা যদিও খেলোয়াড়ী জীবন ছেড়ে যোগ দেন কোচিংয়ে। আর সেসময় মেসির নৈপুণ্যেই পেয়েছিলেন অনেক সফলতা। পরবর্তীতে গার্দিওলা ছাড়েন ক্লাব, যোগ দেন বায়ার্ন মিউনিখে। সেখান থেকে ম্যানচেস্টার সিটিতে এসে থিতু হন। বর্তমানে সেরা কোচদের একজন তিনি। সিটিকে এখনও জিতিয়ে চলছেন শিরোপা।

অপরদিকে গার্দিওলার কোচিংয়ে থাকাকালীন সফলতা শুরু হয় মেসির। একের পর এক শিরোপা জিতে তিনি বনে যান বার্সেলোনা লিজেন্ড। ক্লাবটির এত অর্জনে যে মেসির গুরুত্বপূর্ণ অবদান তা অস্বীকার করেননি গার্দিওলা। তাইতো ‘সর্বকালের সেরা’ এই ফুটবলারকে ক্যাম্প ন্যু’য়ে ভালোবাসা ও সম্মানে সিক্ত করে বিদায় জানাতে চান সিটি কোচ।

ইএসপিএন আর্জেন্টিনাকে দেওয়া সাক্ষাৎকারে সাবেক এই বার্সা কোচ বলেন, ‘বার্সেলোনার ভক্ত, ক্লাবের একজস সদস্য হিসেবে ক্যাম্প ন্যুয়ে আমার জায়গা আছে। আর আমার আশা, একদিন যেন তাকে (মেসি) প্রাপ্য বিদায় জানাতে পারি। সে সর্বকালের সেরা ফুটবলার। ”

স্প্যানিশ ক্লাবটির এত এত অর্জনে যে মেসির অবদান রয়েছে। সেসব কথা জানিয়ে গার্দিওলা বলেন, ‘গত এক যুগ বা এই সময়ে বার্সেলোনার সাফল্যের বিস্ফোরণ হয়েছিল এবং সেটা তাকে ছাড়া সম্ভব হতো না। আমি স্রেফ তার রেকর্ড-সংখ্যা, এসবের কথা বলছি না, বরং মাঠে খেলায় তার সম্পৃক্ততা, তার সৌন্দর্য, কার্যকারিতা, মাঠময় বিচরণ, সবকিছু মিলিয়েই।

বর্তমান ক্লাব পিএসজির সঙ্গে নড়েবড়ে অবস্থায় রয়েছেন মেসি। ফরাসি জায়ান্টদের না জানিয়ে সৌদি আরব সফর করায় নিষেধাজ্ঞাও চলমান আছে তার। সবকিছু মিলিয়ে প্যারিসে খুশি নন আর্জেন্টাইন তারকা। আগামী মাসেই চুক্তি পুরোবে তার। পরবর্তী গন্তব্য হিসেবে যদি বার্সাকে বেছে নেন মেসি, তবে হয়তো তার বিদায়টা এত সুন্দর হতে পারে। যেমনটা চেয়েছেন গার্দিওলা।

Development by: webnewsdesign.com