রেডক্রিসেন্টের ১০ লাখ টাকা গায়েব: আটক ৪

রবিবার, ২২ নভেম্বর ২০২০ | ৯:৫১ অপরাহ্ণ

রেডক্রিসেন্টের ১০ লাখ টাকা গায়েব: আটক ৪
apps

যশোরসহ তিন জেলার রেডক্রিসেন্টের ১০ লাখ টাকার খাদ্য সামগ্রী গায়েব করার অভিযোগে অভয়নগর থেকে ৪ জনকে আটক করেছে ডিবি পুলিশ। এসময় কিছু পণ্য ও পণ্য বিক্রির টাকাও উদ্ধার করা হয়। এই ঘটনায় ৮জনের নামে যশোরের অভয়নগর থানায় একটি মামলা হয়েছে।

নওগাঁ’র মহাদেবপুর উপজেলার মহাদেবপুর ঘোষপাড়ার সুশীল কুমার চক্রবর্তীর ছেলে ও ভাই ভাই ট্রান্সপোর্ট এজেন্সির পরিচালক সুব্রত কুমার চক্রবর্তী মামলাটি করেন।

আটককৃতরা হলো, অভয়নগরের দেয়াপাড়া গ্রামের মৃত নামেজ মোল্লার ছেলে জাহিদুল ইসলাম (৩০) ওরফে ইমরান শেখ (ছদ্দনাম), মশুরহাটি গ্রামের মৃত মুকুন্দ বিশ্বাসের ছেলে রবিন বিশ্বাস (৩৯) ওরফে মিন্টু শেখ (ছদ্দনাম), বনগ্রামের মৃত আব্দুল খালেক ফারাজির ছেলে তৌহিদুর রহমান আজাদ (৩৯), মহাকাল এলাকার মৃত মোফাজ্জেল ফারাজির ছেলে সবুজ ফারাজি (৩৫)।

এছাড়া অন্য আসামিরা হলো, দেয়াপাড়ার নারায়ণের ছেলে সাধন (৩৮), চেঙ্গুটিয়া গ্রামের রমজান আলী (৩৬), দাউদ হোসেন (৩৮), নওয়াপাড়ার জীবন সাহার ছেলে তাপস সাহা (৪০) এবং ঝিকরগাছা উপজেলার শরীফপুর গ্রামের আফাজ উদ্দিনের ছেলে আব্দুল আলিম (৪০)।

আসামিদের মধ্যে আটক ৪ জন রোববার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শম্পা বসুর আদালতে খাদ্যপণ্য চুরি করে বিক্রি করে দেয়ার কথা স্বীকার করেছে। আদালত ওই চারজনের স্বীকারোক্তি ১৬৪ ধারায় রেকর্ড করেছেন।

ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম জানিয়েছেন, গত ১১ অক্টোবর নওগাঁ’র মহাদেবপুর উপজেলার সরস্বতীপুরস্থ এসিআই কোম্পানি ভাই ভাই ট্রান্সপোর্টের মাধ্যমে ১০ লাখ টাকার ১৮ মেট্রিক টন খাদ্য সামগ্রী (চাল, ডাল, চিনি, সুজি, লবন ও তেল) একটি ট্রাক (যশোর ল-১১ -০৬৬১) করে কুষ্টিয়া, মেহেরপুর ও চুয়াডাঙ্গার রেডক্রিসেন্ট সোসাইটির উদ্দেশ্যে পাঠিয়ে দেয়। ওই ট্রাকের চালক ও মালিক গন্তব্যস্থলে পণ্য সামগ্রী পৌঁছে না দিয়ে সমূদয় মালামাল আত্মসাত করে গা ঢাকা দেন। এক পর্যায়ে চালক ও মালিকের ব্যবহার করা মোবাইল ফোন নম্বরের লোকেশন যশোরের অভয়নগরে পাওয়া যায়।

এরই পরিপ্রেক্ষিতে যশোরের ডিবি পুলিশ গত শনিবার বিকেলে অভয়নগর উপজেলার প্রেমবাগ গেটে অভিযান চালিয়ে প্রথমে একজনকে আটক করেন। পরে তার স্বীকারোক্তিতে আরও ৩ জনকে আটক করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে মোট ১ লাখ ৯৭ হাজার টাকার মালামাল উদ্ধার করা হয় এবং নগদ ১ লাখ ৪৬ হাজার টাকা জব্দ করা হয়। তাছাড়া মালামালের মোড়ক পরিবর্তন করার ব্যাগ, ক্লোজার মেশিন ও খালি বস্তা জব্দ করা হয়।

Development by: webnewsdesign.com