রূপগঞ্জে ফুলকলি সুইটস লিঃ ভয়াবহ অগ্নিকান্ডে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

বুধবার, ২৯ জুন ২০২২ | ৪:৪৬ অপরাহ্ণ

রূপগঞ্জে ফুলকলি সুইটস লিঃ ভয়াবহ অগ্নিকান্ডে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি
apps

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভা বরাব ফুলকলি সুইটস লিমিটেডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। বুধবার (২৯ জুন) সকাল ৭টার দিকে উপজেলার তারাবো পৌরসভার বরাব এলাকার ফুলকলি সুইটস লিমিটেডে ঘটে এ অগ্নিকাণ্ডের ঘটনা। কাঞ্চন ফায়ার সার্ভিসের ২টি ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের ১ টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী ও শ্রমিকসূত্রে জানা যায়, বুধবার সকালে হঠাৎ করে কারখানায় আগুন দেখতে পেয়ে আগুন নিয়ন্ত্রণ সরঞ্জাম দিয়ে শ্রমিকরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে প্রায় দের ঘন্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ বিষয়ে ফুলকলি সুইটস লিমিটেডের এ.জি.এম মাসুদুল ইসলাম জানান, কারখানায় আগুন লাগার সাথে সাথে আমরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি এবং ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। তারা এসে পুরোপুরিভাবে আগুন নিভিয়ে দেয়। বর্তমানে কারখানার শ্রমিকরা গোডাউনের মালামাল স্থানান্তরের কাজ করছে।

এ অগ্নিকান্ডে আনুমানিক ১০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলে জানান তিনি। এ বিষয়ে কাঞ্চন ফায়ার সাভির্সের টিম ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বরাব এলাকার ফুলকলি সুইটস লিমিটেডের স্টোর রুমের নিচ দিয়ে যাওয়া গ্যাস লাইন লিকেজ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, রূপগঞ্জ থানাধীন বরাব এলাকায় ফুলকলি সুইটস লিমিটেড নামের একটি মিষ্টান্ন তৈরির কারখানায় আগুন লাগে। রূপগঞ্জের কাঞ্চন ফায়ার স্টেশনের ২টি ইউনিট ও আড়াইহাজার ফায়ার স্টেশনের ১টি ইউনিট যৌথভাবে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

Development by: webnewsdesign.com