রাশিয়া-ইউক্রেন যুদ্ধটা থামান: প্রধানমন্ত্রী

সোমবার, ২৮ নভেম্বর ২০২২ | ১২:৫৭ অপরাহ্ণ

রাশিয়া-ইউক্রেন যুদ্ধটা থামান: প্রধানমন্ত্রী
রাশিয়া-ইউক্রেন যুদ্ধটা থামান: প্রধানমন্ত্রী
apps

ইউক্রেন যুদ্ধের ভয়াবহতা থেকে বেরিয়ে আসতে বিবাদমান পক্ষগুলোকে সংলাপে বসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেকোনো যুদ্ধ কিংবা সংঘাত রাজনৈতিক আলোচনার মাধ্যমে সমাধান হতে পারে বলে মন্তব্য করেছেন তিনি।

ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে সোমবার সকালে ইন্টারন্যাশনাল উইমেন পিস অ্যান্ড সিকিউরিটি সেমিনারে তিনি এসব কথা বলেন। চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি কিয়েভে রুশ হামলার মধ্য দিয়ে এই যুদ্ধের সূচনা। ৯ মাস দীর্ঘ এই যুদ্ধে বিশ্ব অর্থনীতি ধাক্কা খেয়েছে। মূদ্রাস্ফীতি বেড়ে গেছে। তাই রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা যুদ্ধ এবং সংঘাতের ক্ষতিটা বুঝি। সে জন্য আমি বিশ্বনেতাদের আহ্বান জানাই, দয়া করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামান।

‘আমরা কোনো যুদ্ধ চাই না। আমরা চাই না কোনো মানুষ উদ্বাস্তু হোক। কারণ আমার সব অভিজ্ঞতা আছে।’ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের ক্ষয়ক্ষতির অভিজ্ঞতার কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী।

জাতিসংঘ শান্তি মিশনে নারীদের ভূমিকার প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেছেন, বিশ্বের শান্তি মিশনে বাংলাদেশের নারী সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন। নারীদের গুরুত্বপূর্ণ ভূমিকার কারণে আমরা গর্বিত। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এম এ মোমেন ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

Development by: webnewsdesign.com