রামেক হাসপাতালে করোনায় আরও ৪ জনের মৃত্যু

রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ | ৫:৪৬ অপরাহ্ণ

রামেক হাসপাতালে করোনায় আরও ৪ জনের মৃত্যু
apps

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ও উপসর্গে গেল ২৪ ঘণ্টায় চার জনের মৃত্যু হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) থেকে রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে ২ জন করোনা পজেটিভ ও বাকি দুইজনের করোনা উপসর্গ ছিল।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের দুই, রাজশাহী ও কুষ্টিয়ার একজন করে আছেন। আর গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৭ জন। হাসপাতালটিতে করোনার জন্য নির্ধারিত ২৪০ বেডের বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ১১৪ জন রোগী।

হাসপাতালের দুইটি পিসিআর ল্যাবে গেল ২৪ ঘণ্টায় ১৯১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ১৩ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে যা শতকরা ৬ দশমিক ৮০ শতাংশ। ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এর পরের বছর ২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

এরপরের দুই মাস দৈনিক শনাক্তের সংখ্যা তিন অঙ্কের মধ্যে থাকলেও সেটা বাড়তে বাড়েত ওই বছরের জুলাই মাসে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছায়। এরপর গত প্রায় দুই বছরে করোনা সংক্রমণের পাশাপাশি মৃত্যু সংখ্যা ওঠানামা করেছি। এখন আবারও দেশে কয়েক জায়গায় আগের মতোই করোনায় মৃত্যু খবর পাওয়া যাচ্ছে।

Development by: webnewsdesign.com