রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও দুইজনের মৃত্যু

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১ | ৬:৫৫ অপরাহ্ণ

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও দুইজনের মৃত্যু
apps

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছে ১০০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১১১।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মৃত্যু তথ্য নেই। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের একজন করে মারা গেছেন।

বর্তমানে রাজশাহীর ৫২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৩ জন, নাটোরের চারজন, নওগাঁর ১৬ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার একজন, মেহেরপুরের একজন এবং ঝিনাইদহের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি বয়েছেন ২৭ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ২১ জন।

এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১৫ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৭৬ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৫ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৮ দশমিক ১৯ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৮ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

Development by: webnewsdesign.com