রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৩৮.৯ শতাংশ

বুধবার, ০৩ আগস্ট ২০২২ | ৫:৩৯ অপরাহ্ণ

রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৩৮.৯ শতাংশ
apps

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এই ইউনিটে ৩৮ দশমিক ৯ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে এই ফলাফল প্রকাশিত হয়। ভর্তির পরীক্ষার কো-অর্ডিনেটর এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শাহেদ জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এবারের পরীক্ষায় উপস্থিতির সংখ্যা ছিল ৮৮ শতাংশ। এই ইউনিটের পাসের হার ৩৮ দশমিক ৯ শতাংশ।শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার নির্ধারিত ওয়েবসাইটে লগ-ইন করে রাবি ‘সি’ ইউনিটের ফল দেখতে পারবেন।রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা গত ২৫ জুলাই অনুষ্ঠিত হয়। এ ইউনিটে ১ হাজার ৫৫৮টি আসনের বিপরীতে চূড়ান্ত আবেদন করেছিলেন ৭২ হাজার ৪১০ জন ভর্তিচ্ছু। চার শিফটে নেওয়া পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৮ শতাংশ।

যেভাবে দেখবেন ফলাফল :
প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd)-তে প্রবেশ করতে হবে। তারপর ওয়েবসাইটের Admission মেন্যুতে ক্লিক করতে হবে। অথবা সরাসরি (https://admission.ru.ac.bd/undergraduate/) লিংকে প্রবেশ করতে পারবে। পরে Admission Result মেন্যুতে Unit Name অপশনে শিক্ষার্থীর ইউনিট সিলেক্ট করতে হবে। তারপর Exam Roll অপশনে রোল নম্বর দিতে হবে। তারপর Submit অপশনে ক্লিক করতে হবে। পরবর্তীতে আরেকটি পেজে নিয়ে যাওয়া হবে। সেখানে শিক্ষার্থী পরীক্ষার রেজাল্ট, পজিশন, প্রাপ্ত নম্বর, সাক্ষাতের তারিখ দেখতে পারবে।

Development by: webnewsdesign.com