রাবিতে দুই ছিনতাইকারীকে পিটুনি, মোটরসাইকেলে আগুন

সোমবার, ২৩ জানুয়ারি ২০২৩ | ৪:২৬ অপরাহ্ণ

রাবিতে দুই ছিনতাইকারীকে পিটুনি, মোটরসাইকেলে আগুন
রাবিতে দুই ছিনতাইকারীকে পিটুনি, মোটরসাইকেলে আগুন
apps

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে ছিনতাইয়ের পর মোটরসাইকেলযোগে তীব্র গতিতে পালিনোর সময় দুই ছিনতাইকারীকে আটক করে বেধড়ক পিটিয়েছন শিক্ষার্থীরা। রবিবার (২২ জানুয়ারি) রাত ৯টার দিকে রাবির শহীদ জিয়াউর রহমান হলের সামনের রাস্তায় ছিনতাইকারীদের গতিরোধ করতে চলন্ত মোটরসাইকেলে বেঞ্চ ছুড়ে মারেন এক শিক্ষার্থী। এতে দুই ছিনতাইকারী মোটরসাইকেলসহ রাস্তায় লুটিয়ে পড়লে শিক্ষার্থীরা তাদেরকে ধরে বেধড়ক পিটুনি ও মোটরসাইকেলটিতে আগুন ধরিয়ে দেয়।

ছিনতাইয়ের শিকার রায়হানুল ফেরদাউস বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্র্থী। অপরদিকে ছিনতাইকারী সাহিল আহমেদ ধরুব তেরোখাদিয়া ডাবতলা এলাকার সাকিল উদ্দিনের ছেলে এবং কোর্ট স্টেশন এলাকার রবিউল ইসলাম কালুর ছেলে মো : ফয়সাল । তাদের দুজনেরই বয়স ২০ বছর।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রায়হানুল ফেরদাউস ফোনে কথা বলতে বলতে বিনোদপুর বাজার থেকে হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের দিকে যাচ্ছিলেন। নির্মাণাধীন শহীদ কামারুজ্জামান হলের সামনে এলে মোটরসাইকেলে ছিনতাইকারীরা তার হাত থেকে মোবাইল ছিনিয়ে নিয়ে মোটরসাইকেলযোগে তীব্র গতিতে পালাচ্ছিলেন। এসময় ওই শিক্ষার্থী ও আশপাশের শিক্ষার্থীরা উচ্চস্বরে ছিনতাইকারী বলে চিৎকার করতে থাকেন। এসময় ছিনতাইকারীরা শহীদ জিয়াউর রহমান হলের সামনের রাস্তা দিয়ে তীব্র গতিতে পালাতে গেলে এক শিক্ষার্থী মোটরসাইকেলটি লক্ষ্য করে বেঞ্চ ছুড়ে মারেন। এতে ওই দুইজন মোটরসাইকেলসহ মাটিতে লুটিয়ে পড়েন।

পরে তাদেরকে ধরে শিক্ষার্থীরা শহীদ জিয়াউর রহমান ও শহীদ হবিবুর রহমান হলের অতিথি কক্ষে নিয়ে যান । এসময় একদল শিক্ষার্থী ছিনতাইকারীর মোটরসাইকেলটি শহীদ হবিবুর রহমান হলের মাঠে নিয়ে গিয়ে আগুন ধরিয়ে দেয়। আরেকদল শিক্ষার্থী দুই অতিথি কক্ষে থাকা ছিনতাইকারীদেরকে বেধড়ক পেটাতে থাকেন। পরে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক আসাবুল হক ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুই ছিনতাইকারীকে উদ্ধার করে কার্যালয়ে নিয়ে যান। সেখানে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদেরকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ বন্ধে কাজ করছি। ইতোমধ্যে ক্যাম্পাসে কয়েকটি প্রবেশপথে পুলিশ পাহারার ব্যবস্থা করেছি। কিন্তু বিশ্ববিদ্যালয়ের অনেকগুলো প্রবেশপথ থাকায় পুরোপুরি বহিরাগতদের প্রবেশ বন্ধ করা যায়নি।

তিনি আরও বলেন, আজকে শিক্ষার্থীদের কাজটি প্রশংশনীয়। আমরা দুই ছিনতাইকারীকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেবো। তারাই ব্যবস্থা নেবেন। রাজশাহী নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, আইন অনুযায়ী ব্যবস্থা নেয়াহবে।

Development by: webnewsdesign.com