রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শাহরিয়ারের মৃত্যুকে ঘিরে পাল্টাপাল্টি বিক্ষোভ, মামলা

রবিবার, ২৩ অক্টোবর ২০২২ | ৩:০০ অপরাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শাহরিয়ারের মৃত্যুকে ঘিরে পাল্টাপাল্টি বিক্ষোভ, মামলা
apps

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শাহরিয়ারের মৃত্যুকে কেন্দ্র করে পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। এছাড়া নগরীর রাজপাড়া থানায় মামলাও করেছে দুপক্ষ।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভাঙচুর, ইন্টার্নদের উপর হামলার অভিযোগ এনে প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হোসেন বাদী হয়ে রাবি শিক্ষার্থীদের নামে এবং চিকিৎসায় অবহেলা ও শিক্ষার্থীদের মারধরের ঘটনায় ইন্টার্ন চিকিৎসকদের নামে মামলা করেছেন রেজিস্ট্রার আবদুস সালাম।

এদিকে রবিবার সকালে হাসপাতালে চিকিৎসা সেবা বন্ধ করে বিক্ষোভ করেন ইন্টার্ন চিকিৎসকরা। এ সময় তারা হাসপাতালে ভাঙচুর ও ইন্টার্ন চিকিৎসক মারধরে জড়িত বিশ্ববিদ্যালয় ছাত্রদের গ্রেফতারসহ হাসপাতালে কাজের পরিবেশ নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান তারা। বেলা ১১টার দিকে ইন্টার্ন চিকিৎসকদের শাস্তির দাবিতে ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

পরে চিকিৎসায় অবহেলা ও শিক্ষার্থীদের উপর হামলায় জড়িদের গ্রেফতারসহ নয় দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। এসময় শিক্ষার্থীরা সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশাকে অবাঞ্ছিত ঘোষণা ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীর অপসারণ দাবি করেন।

শনিবার দুপুর থেকে ইন্টার্ন চিকিৎসকদের তিনদিনের কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছেন রোগীরা। তাদের হাসপাতালে ফেরানোর চেষ্টা চলছে বলে জানিয়ে ঘটনার সময় পুলিশের অবহেলার অভিযোগ তুলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

গত বুধবার রাত আটটার দিকে হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে যান মার্কেটিং বিভাগের ছাত্র শাহরিয়ার। হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এরপর চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর চালায় রাবি শিক্ষার্থীরা।

Development by: webnewsdesign.com