রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু

সোমবার, ১৫ মে ২০২৩ | ৭:৩৬ অপরাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু
apps

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ সেশনের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার অ্যাডমিট কার্ড (প্রবেশপত্র) ডাউনলোড শুরু হয়েছে। মনোনিত শিক্ষার্থীরা তাদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার রোল, সাল এবং বোর্ড লিখে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

সোমবার (১৫ মে) বেলা ১২টা থেকে এই ডাউনলোড কার্যক্রম শুরু হয়েছে। চলবে আগামী ১৮ মে রাত ১২টা পর্যন্ত। সময় শেষ হলে কোনো শিক্ষার্থী দ্বিতীয়বার ডাউনলোডের জন্য সুযোগ পাবেন না। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রতিটি ইউনিটে পরীক্ষা দেওয়ার জন্য দুটি অ্যাডমিট কার্ড দেওয়া হবে। একটায় লেখা থাকবে University Copy এবং অন্যটিতে Candidate Copy। কোনো শিক্ষার্থী যদি দুইটি ইউনিটে পরীক্ষা দেন। তাহলে তাকে চারটি অ্যাডমিট ডাউনলোড করতে হবে। আর তিনটি ইউনিটে হলে মোট ছয়টি অ্যাডমিট ডাউনলোড করতে হবে।

অ্যাডমিট কার্ডে এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডে যে সিগনেচার রয়েছে সেটা দিতে হবে। ভর্তি পরীক্ষার সময় অ্যাডমিট কার্ডসহ আরেকটি কপি আনতে হবে। কারণ ভর্তি পরীক্ষার সময় কক্ষে কর্তব্যরত শিক্ষক অ্যাডমিট কার্ডে সিগনেচার দিয়ে University Copy জমা নিবে এবং Candidate Copy ফেরত দিবে। রাবিতে চান্স পাওয়ার পর এই Candidate Copy ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার ও চূড়ান্ত ভর্তির সময় শিক্ষার্থীকে Candidate Copy সাথে আনতে হবে।

আগামী ২৯ মে থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলবে ৩১ মে পর্যন্ত। এবছর ৮০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার ভর্তি পরীক্ষায় এসএসসি-এইচএসসিতে প্রাপ্ত জিপিএর উপর কোনো নম্বর থাকছে না।

Development by: webnewsdesign.com