রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বীকৃতি পেলো কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্স

রবিবার, ০৪ জুন ২০২৩ | ৮:০২ অপরাহ্ণ

রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বীকৃতি পেলো কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্স
রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বীকৃতি পেলো কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্স
apps

দৈনন্দিন স্বাস্থ্যসেবা, কমিউনিটি ক্লিনিক, করোনা প্রতিশোধক টিকা প্রদানসহ সামগ্রিক কাজের ভিত্তিতে রাজশাহী বিভাগের মধ্যে শ্রেষ্ঠ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হিসেবে স্বীকৃতি পেলো সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সন্মাননা স্মারক হাতে পেয়ে নিশ্চিত করেছেন কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল। গত ১ জুন জয়পুরহাট জেলায় মাসিক সমন্বয় সভায় রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বীকৃতি স্বরূপ সন্মাননা স্মারক তুলে দেন স্বাস্থ্য অধিদপ্তরের রাজশাহী বিভাগের বিভাগীয় পরিচালক ডাঃ মোঃ হাবিবুল আহসান তালুকদার এবং রংপুর বিভাগীয় পরিচালক ডাঃ এ বি এম আবু হানিফ । রাজশাহী বিভাগের বিভাগীয় পরিচালকের নেতৃত্বতে উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট জেলার সকল সিভিল সার্জন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোমেনা পারভীন পারুল জানান, দায়িত্ব গ্রহণের পর থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রোগীদের চিকিৎসা ও ওষুধ নিশ্চিতকরণ, নরমাল ডেলিভারি ও সিজারিয়ান বিভাগ চালু করেন তিনি। সরকারি নির্দেশনা মোতাবেক শতভাগ করোনা টিকা প্রদানের লক্ষ্যে আন্তরিকতার সঙ্গে কাজ করছেন। কমিউনিটি ক্লিনিকগুলোতে জবাবদিহিতার সঙ্গে সেবাগ্রহীতাদের স্বাস্থ্যসেবা প্রদান করছেন স্বাস্থ্যকর্মীরা। এছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরীণ পরিস্কার পরিচ্ছন্নতা, মা ও শিশু ওয়ার্ড চালু, কিশোর কিশোরী কর্নারসহ বিভিন্ন সেবা কার্যক্রম চালু করা হয়েছে।

তিনি আরো জানান, সার্বিক বিষয়ে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় স্বাস্থ্য কমপ্লেক্সের সব কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জানান তিনি ।তিনি সবসময় সকল কাজে সহযোগিতা করার জন্য স্থানীয় সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয় এম পি স্যার,উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,সাংবাদিক বৃন্দ সহ সকল কার্যক্রম এ সাহায্য করার জন্য কাজিপুরের সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার, কনসাল্টেন্ট, নার্স, স্যাকমো, মিডওয়াইফ, ফার্মাসিস্ট, অন্যান্য অফিস স্টাফ এবং পরিচ্ছন্নতাকর্মীসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের যৌথ প্রচেষ্টার ফসল এই অর্জন।

স্বাস্থ্যসেবার মান আরো বৃদ্ধি করতে সবার সহযোগিতা কামনা করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। হাসপাতালের চিকিৎসা সেবা, রোগীর সংখ্যা, অপারেশন, নরমাল ডেলিভারি, প্যাথলজি পরীক্ষা ও সিজারিয়ান অপারেশন পরিস্কার পরিছন্নতা বিভিন্ন ধরনের সেবায় এগিয়ে যাওয়ার জন্য এ স্বীকৃতি অর্জন সম্ভব হয়েছে।স্বাস্থ্যসেবা প্রদানে মানবৃদ্ধি ছাড়াও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোমেনা পারভীন পারুল ব্যতিক্রমী কাজের মাধ্যমে প্রশংসা কুড়িয়েছেন।এমন কৃত্বিত্বে অত্র হাসপাতালের ডাক্তারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাঝে দেখা দিয়েছে উল্লাস ও উদ্দীপনা।

রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ স্বাস্থ্য কমপ্লেক্স স্বীকৃতি পাওয়ায় অনুভূতি ব্যক্ত করে কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল বলেন, এ অর্জন আমার একার নয়।এ অর্জন অত্র প্রতিষ্ঠানের সকলের। যে কোনো পুরস্কার ও স্বীকৃতি কর্মস্পৃহা ও উদ্দীপনা বৃদ্ধি করে। এ স্বীকৃতি পেয়ে আমি খুব আনন্দিত।আমি একজন সরকারি কর্মচারি হিসেবে আমার টিম কে নিয়ে দেশ ও জাতির কল্যাণে মানুষের সেবায় বিলিয়ে দিতে চাই। আমি আমার সর্বোচ্চ মেধা, বুদ্ধি, যোগ্যতা ও দক্ষতা দিয়ে মানুষের সেবায় হাসপাতালে চিকিৎসা সেবার মান উন্নয়ন করার চেষ্টা চালিয়ে যাবো।স্বাস্থ্যসেবার মান বৃদ্ধিতে আমি সব সময়ই ইতিবাচক ছিলাম।তবে এমন অর্জন আমাকে আরও অনুপ্রেরণা দিবে।

Development by: webnewsdesign.com