রাজশাহী বার সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শেষে গণনা চলছে

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৫৩ অপরাহ্ণ

রাজশাহী বার সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শেষে গণনা চলছে
apps

রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় এক নম্বর নতুন বার ভবনের দোতলায় ভোটগ্রহণ শুরু হয়। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টার বিরতি দিয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। বারের ৬০৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বেলা ১১টার দিকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলে হোসেন বাদশা। এ সময় তিনি নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন। রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে তিনি অন্য আইনজীবীদের আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীদের ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানান।

এবার নির্বাচনে ২১টি পদের বিপরীতে দুটি প্যানেল থেকে ৪২ জন প্রার্থী অংশ নিচ্ছেন। প্েেযানল দুটি হলো- সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (আওয়ামীপন্থি) ব্যানারে আবু বাকার-বজলে তৌহিদ আল হাসান বাবলা এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (বিএনপিপন্থি) মোজাম্মেল হক-পারভেজ তৌফিক জাহেদী।

নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও তিনজন সহ-সভাপতি, দুইজন যুগ্ম সাধারণ সম্পাদক এবং একজন করে হিসাব সম্পাদক, লাইব্রেরী সম্পাদক, সম্পাদক অডিট, সম্পাদক প্রেস অ্যান্ড ইনফরমেশন, সম্পাদক ম্যাগাজিন অ্যান্ড কালচার এবং সদস্য পদে নয়জন নির্বাচিত হবেন।

নির্বাচন কমিশনার হিসেবে অ্যাডভোকেট শেখ মোঃ জাহাঙ্গীর আলম সেলিম দায়িত্ব পালন করছেন। নির্বাচন কমিশনের অপর দুই সদস্য হলেন- অ্যাডভোকেট আবদুস সালাম ও অ্যাডভোকেট শামীম হায়দার দারা। নির্বাচন কমিশনার শেখ মোঃ জাহাঙ্গীর আলম সেলিম জানান, সুষ্ঠুভাবেই ভোটগ্রহণ চলছে। ভোটগ্রহণ শেষে এই রিপোট লিখা র্পর্যন্ত ভোট গণনা চলছে এরপর রাতের মধ্যেই ফলাফল ঘোষণা করার কথা রয়েছে।

Development by: webnewsdesign.com