রাজশাহী নগরীতে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০ | ৪:৫৮ অপরাহ্ণ

রাজশাহী নগরীতে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন
apps

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে রাজশাহীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল ১১ টায় নগরীর মুক্তিযুদ্ধ পাঠাগারে মহিলা পরিষদের রাজশাহী জেলা শাখার উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মহিলা পরিষদের রাজশাহী জেলা শাখার সভাপতি কল্পনা রায়।

সংবাদ সম্মেলনে বলেন, বর্তমান সময়ে আমরা দেখতে পাচ্ছি এই করোনা কালীন সময়েও নারীর অবস্থানের ইতিবাচক পরিবর্তনের পাশাপাশি সমাজের ভেতরে মূল্যবোধের অবক্ষয় হচ্ছে। নারীর প্রতি সহিংসতা, বিশেষ করে শিশু ও তরুণী নারীদের যৌন হয়রানি, ধর্ষণ, গণধর্ষণ, ধর্ষণের পর হত্যা করার মতো ঘটনা প্রতিদিন ঘটছে, যা সচেতন মানুষের মনে উদ্বেগ সৃষ্টি করছে। এই অবস্থায় নারীর স্বাভাবিক জীবন-যাপন এবং কন্যাশিশুর বেড়ে উঠা হুমকির সম্মূখীন। আমরা এর প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, লিগ্যাল এইড সম্পাদক শিখা রায়, ভারপ্রাপ্ত আন্দোলন সম্পাদক অনুসূয়া সরকার, সাংগঠনিক সম্পাদক আলিমা খাতুন, সহ-সাধারণ সম্পাদক নিলুফার আহমেদ, প্রচার সম্পাদক আফরোজা খান হেলেন প্রমূখ। এছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা পরিবারে, সমাজে, রাষ্ট্রে নারী-পুরুষের সমতা অর্জনের মাধ্যমে নারীর অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করে জাতীয় অর্থনীতিতে নারীর অবদানের স্বীকৃতি প্রদান ও সার্বিক অর্থে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার আহ্বান জানান।

Development by: webnewsdesign.com