রাজশাহীর বাগমারায় বিষ্ণুমূর্তি উদ্ধার

বুধবার, ১৭ মার্চ ২০২১ | ৩:৪৫ অপরাহ্ণ

রাজশাহীর বাগমারায় বিষ্ণুমূর্তি উদ্ধার
apps

রাজশাহীর বাগমারার একটি পুরাতন পুকুর সংস্কারের সময় বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়েছে। ৩ ফুট লম্বা ৬০ কেজি ওজনের একটি বিষ্ণুমূর্তি পাওয়া যায়। মঙ্গলবার রাত ৮টায় উপজেলার গণিপুর ইউনিয়নের বুজরুককোলা গ্রামে পুকুর পুনঃখননের মাটি সরিয়ে নেওয়ার সময় ওই বিষ্ণুমূর্তির পাওয়া যায়।

স্থানীয় সুত্রে জানা যায়, বিএমডিএ’র অধীনে উপজেলায় পতিত হয়ে পড়া বিভিন্ন সরকারি পুকুর খনন কাজ চলছে। এরই ধারাবাহিকতায় ভবানীগঞ্জ পৌরসভার চাঁনপাড়া মহল্লার নয়ন নামে এক ঠিকাদার বজরুককোলা গ্রামে পুকুর খনন সংস্কারের দায়িত্ব নেয়।
এক সপ্তাহ ধরে ভেকু মেশিন দিয়ে ওই পুকুরের খনন কাজ চলছিল। মঙ্গলবার দিনভর ভেকু মেশিন দিয়ে পুকুরের মাটি কাটার শেষ সময়ে রাত ৮টার দিকে মাটির বদলে উঠে আসে বিশাল আকৃতির কোন কিছু। বিষয়টি না জেনে চালক অন্যদের ডাকাডাকি শুরু করেন। এতে পুকুরের ধারে থাকা স্থানীয় কয়েকজন লোক এসে মূর্তিটি দেখতে পায়। এটিকে তারা বিষ্ণুমূর্তি হিসেবে শনাক্ত করেন। এ নিয়ে ওই এলাকায় হইচই পড়ে যায়।

স্থানীয় এলাকাবাসী থানায় খবর দিলে পুলিশ রাত ১০টার দিকে গিয়ে বিষ্ণুমূর্তিটি উদ্ধার করে থানায় নেয়।

এ বিষয়ে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ বলেন, রাতে খবর পেয়ে ঘটনাস্থল থেকে একটি বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়েছে। এটি তিন ফুট লম্বা ও ৬০ কেজি ওজন এটি প্রতœতত্ব বিভাগের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

দৈনিক বাংলাদেশ মিডিয়া/এসআরসি-১৭

Development by: webnewsdesign.com