রাজশাহীতে নৈশপ্রহরীর হত্যা মামলায় গ্রেফতার-৪

শনিবার, ০৪ সেপ্টেম্বর ২০২১ | ৪:২২ অপরাহ্ণ

রাজশাহীতে নৈশপ্রহরীর হত্যা মামলায় গ্রেফতার-৪
apps

রাজশাহীর নওদাপাড়া এলাকায় চাঞ্চল্য কর নৈশপ্রহরী হত্যা মামলায় আরএমপি’র শাহমখদুম থানা পুলিশ ও পিবিআই রাজশাহী জেলার আভিযানিক দল ৪ ঘাতককে গ্রেফতার করেছেন । শনিবার প্রেস বিজ্ঞিতে জানান আরএমপি পুলিশ।

গ্রেফতারকৃত আসামীরা হলেন মোঃ মাহাফুজ মোল্লা (৪৯),মোঃ আকিজার মোল্লা (৩৩), মোঃ আবুল হোসেন (৫০),মোঃ রুমন আলী (২৪)। এরমধ্যে মাহফুজ ও আকিজারকে নড়াইল থেকে গ্রেপ্তার করা হয়েছে। সম্পর্কে তাঁরা সৎভাই। মাহাফুজ দীর্ঘদিন রাজশাহীতে থাকতেন। চুরি, ছিনতাই, ডাকাতি তার মূল পেশা বলেন জানান পুলিশের একটি সূত্র।

ঘটনা সূত্রে জানা যায়, গত ২৯ আগষ্ট ২০২১ রোববার দিবাগত রাতে শাহমখদুম থানার নওদাপাড়া এলাকায় অটোরিক্সার গ্যারেজে হাত,পা বেঁধে শ্বাসরোধ করে নৈশপ্রহরী আনিসুর রহমান ওরফে নারাকে খুন করা হয়। এরপর ঘাতকরা উক্ত গ্যারেজ হতে একটি অটোরিক্সা চুরি করে নিয়ে যায়। উক্ত ঘটনার প্রেক্ষিতে মৃত আনিসুর রহমান ওরফে নারার ছেলে মোঃ আশরাফুল ইসলাম কিরন বাদী হয়ে নগরীর শাহমখদুম থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে এজাহার দায়ের করা হয়।

মামলা রুজুর পরপরই শাহমখদুমের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ সাইফুল ইসলাম এর দিক নির্দেশনায় অফিসার ইনচার্জ জনাব মোঃ সাইফুল ইসলাম সরকারের নেতৃত্বে তদন্তকারী অফিসার এসআই মোঃ আবু হারেছ ও তার টিম ক্লু-লেস মামলার রহস্য উদঘাটন, আসামী শনাক্তপূর্বক গ্রেফতার এবং চুরি যাওয়া অটোরিক্সা উদ্ধারে অভিযান শুরু করেন।

পরবর্তীতে শাহমখদুম থানা পুলিশ, পিবিআই রাজশাহী’র অফিসার ও ফোর্সের সহায়তায় আসামী মাহাফুজকে নড়াইল থেকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামী মাহাফুজের দেওয়া তথ্যমতে অপর আসামী আকিজার মোল্লাকে গ্রেফতার করেন এবং তার কাছ থেকে চুরি যাওয়া অটোরিক্সা উদ্ধার করে। আসামী মাহাফুজের দেওয়া তথ্যমতে অপর দুই আসামী রুমন (২৪) ও আবুল হোসেন (৫০)কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামী মাহাফুজ একবার ডাকাতি করতে গিয়ে ধরা পড়লে বিক্ষুব্ধ লোকজন তার হাত-পা ভেঙ্গে দিয়েছিলো। সে এখনো পঙ্গু এবং নৈশপ্রহরী আনিসুর হত্যার মূল পরিকল্পনাকারী। আনিসুরকে হত্যার পর সেই অটোরিক্সা নিয়ে নড়াইলের লোহাগড়ায় চলে গিয়েছিল। সেখানে তার সৎভাই আকিজার ও গ্রামের প্রতিবেশী রবিউলকে অটোরিক্সাটি বিক্রির জন্য দিয়েছিল। রবিউলকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

আসামি মাহাফুজ মোল্লা আদালতে ফৌজদারি কার্যবিধি বিধি ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমুলক জবানবন্দী প্রদান করেছে। আটককৃত আসামীদের কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

Development by: webnewsdesign.com