রাজশাহীতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩ | ৬:১৩ অপরাহ্ণ

রাজশাহীতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত
রাজশাহীতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত
apps

রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হচ্ছে। মঙ্গলবার ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ১০টার দিকে মহানগরের কুমারপাড়া আওয়ামী লীগের দলীয় কার্যায়ের সামনে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অপর্ণ করেন মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এসময় বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি ডা. তইবুর রহমান, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আজাদ ও আহসানুল হক পিন্টু, যুবলীগের সভাপতি রমজান আলী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামার উল্লাহ কামা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. জাহিদ হাসান, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মোসাব্বিুরুল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক আব্দুস খায়েরসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এছাড়া মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, বঙ্গবন্ধু সৈনিকলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। পুষ্পস্তবক অর্পণ করেন সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও। দিবসটি উপলক্ষে ছিল আলোচনা সভা। এছাড়া সকাল থেকে মহানগরের প্রতিটি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হচ্ছে। দিবসটি পালনে নানা কর্মসূচি পালন করছে জেলা প্রশাসনও।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের দিনটিকে জাতীয় দিবস হিসেবে যথাযোগ্য মর্যাদায় পালন করছে রাজশাহী জেলা প্রশাসন। এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাজশাহীর সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবন এবং সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

Development by: webnewsdesign.com