রাজশাহীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ভুমিকম্প ও অগ্নিকান্ড মহড়া

বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩ | ৫:১৫ অপরাহ্ণ

রাজশাহীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ভুমিকম্প ও অগ্নিকান্ড মহড়া
রাজশাহীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ভুমিকম্প ও অগ্নিকান্ড মহড়া
apps

আগামীকাল ১০ মার্চ জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস। এবারের প্রতিপাদ্য বিষয় স্মাট বাংলাদেশের প্রত্যয় দুর্যোগ প্রস্তুতি সবসময়। জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে ভুমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়াঅনুষ্ঠিত হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও জেলা প্রশাসন রাজশাহীর আয়োজনে ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহীর সহযোগীতায় রাজশাহী স্যাটেলাইট টাউন হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয়।

মহড়া অনুষ্ঠানে বলেন, দুর্যোগ বলে আসেনা। যে কোন মহুত্বে এসে বড় ধরনের ক্ষতি করতে পারে। তাই সবাইকে সচেতন থাকতে হবে। যাতে ক্ষতি কম হয়। আজকের এই প্রশিক্ষণ বাস্তব জীবনে কাজে লাগালে ক্ষতির পরিমান কম হবে।

মহড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসার ও সদস্য সচিব জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি রাজশাহীর সালাহ উদ্দীন-আল-ওয়াদুদ, রাজশাহী স্যাটেলাইট টাউন হাই স্কুলের প্রধান শিক্ষক তরিকুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সহকারী পরিচালক রফিকুল ইসলাম ।

আরও উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ওয়ার হাউজ ইন্সপেক্টর মো: তোজাম্মেল, ওমর ফারুক, স্টেশন অফিসার লতিফুর বারীসহ অত্র স্টেশনের কর্মীবৃন্দ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কমিউনিটি ভলেন্টিয়ার, রেড ক্রিসেন্টের সদস্যবৃন্দ। মহড়া পরিচালনা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ, মহড়া উপস্থাপন করেন স্টাফ অফিসার রাসেদ।

Development by: webnewsdesign.com