রাজশাহীতে ছিনতাই হওয়া ইভিএম উদ্ধার: থানায় মামলা

মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০ | ৪:১৫ অপরাহ্ণ

রাজশাহীতে ছিনতাই হওয়া ইভিএম উদ্ধার: থানায় মামলা
apps

রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভায় ইভিএম ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০০ জনের বিরুদ্ধে কাটাখালী থানায় একটি মামলা করা হয়েছে। ছিনতাই হওয়া ইভিএম মেশিনটিও সোমবার রাতে উদ্ধার করা হয়েছে।

এর আগে সোমবার সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণার পর পৌরসভার আট নম্বর ওয়ার্ডের চর শ্যামপুর এলাকার ইউসুফ মেমোরিয়াল কেজি স্কুলের ভোটকেন্দ্র থেকে দুর্বৃত্তরা ইভিএম ছিনতাই করে নিয়ে যায়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাধা দিলে তাদের সঙ্গে সংঘাতে জড়ান হামলাকারীরা।

তাদের ইটের আঘাতে দুই পুলিশ আহত হন। তাদের প্রাথমিকভাবে চিকিৎসা দেয়া হয়েছে। পরে রাত সাড়ে রাত ৯টার দিকে পুলিশ পাশের আজিজুলের মোড় এলাকা থেকে এ ইভিএম উদ্ধার করে। এ ঘটনায় রাতেই ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার অভিষেক বসাক বাদি হয়ে কাটাখালি থানায় মামলা করেছেন।

এতে ১৭ জন আসামির নাম উল্লেখ রয়েছে। এছাড়াও অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ১৫০-২০০ জনকে। কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বলেন, কাউন্সিলর প্রার্থী আব্দুল লতিফের সমর্থকরা হামলা করে কেন্দ্রে ভাঙচুর চালায়। এ সময় বাধা দিতে গেলে তারা পুলিশের উপর ইটপাটকেল ছোড়ে। হামলাকারীরা যাওয়ার সময় একটি ইভিএম ছিনিয়ে নিয়ে যায়। পরে অভিযান চালিয়ে আজিজুলের মোড় এলাকার রাস্তার পাশে সেটি পাওয়া যায়। রাতেই এ নিয়ে মামলা হয়েছে। পুলিশ আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।

রাজশাহীর পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটানিং অফিসার শহীদুল ইসলাম বলেন, আট নম্বর ওয়ার্ডে ডালিম প্রতীক নিয়ে আব্দুল মজিদ ৫৯৩ ভোট পান। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উটপাখি প্রতীকে আব্দুল লতিফ পেয়েছেন ৫৬৮ ভোট। ফলাফল ঘোষণার পর তার সমর্থকরা এ হামলা চালায়।

Development by: webnewsdesign.com