রাজনৈতিক ব্যক্তিকে খুনের ষড়যন্ত্র, পশ্চিমবঙ্গে ৪ বাংলাদেশি গ্রেফতার…

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ | ৩:৩২ অপরাহ্ণ

রাজনৈতিক ব্যক্তিকে খুনের ষড়যন্ত্র, পশ্চিমবঙ্গে ৪ বাংলাদেশি গ্রেফতার…
apps

প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিকে খুনের ষড়যন্ত্রে জড়িত থাকার সন্দেহে ৬ ব্যক্তিকে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ। ধৃত ছয় জনের মধ্যে ৪ জন বাংলাদেশি নাগরিক এবং দুজন ভারতীয় বলে দাবি করেছে সংশ্লিষ্ট বীরভূম জেলা পুলিশ । তাদের আরো দাবি, ধৃতদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র এবং বোমার সরঞ্জামও উদ্ধার করা হয়েছে।

পশ্চিমবঙ্গ পুলিশ জানায়, বীরভূম জেলার একজন প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিকে খুনের পলিকল্পনা বাস্তবায়ন করতে ভারতীয়দের সঙ্গে শান্তিনিকেতনে এসেছিল ধৃত বাংলাদেশিরাও। বীরভূমের বোলপুর আদালতে তোলা হয়েছে তাদের প্রত্যেককে। পুলিশ তাদের ১২ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে।

তবে জেলা পুলিশ আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি।

যদিও পুলিশ সূত্রের বরাত দিয়ে কলকাতার গণমাধ্যম দাবি করছে, ধৃতদের মধ্যে ৪ জন বাংলাদেশি। তারা সবাই পেশাদার খুনি। মোটা টাকায় খুনের বরাত দেওয়া হয়েছিল এবং এই খুনের ষড়যন্ত্র করেছে স্থানীয় একজন ভারতীয় ব্যক্তি। যদিও ওই ব্যক্তিও ভারতের একটি জেলে বন্দি রয়েছেন।

পুলিশ গোটা বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বলে বীরভূমের স্থানীয় সাংবাদিকরা  ফোনে জানিয়েছেন।

বীরভূমের সরকারি দল তৃণমূলের জেলা সম্পাদক অনুব্রত মন্ডলের সঙ্গে সম্প্রতি একজন ব্যক্তির ঝামেলার খবর গণমাধ্যমের প্রকাশ পায়। ওই ব্যক্তি অনুব্রত মন্ডলের বিরুদ্ধে মোটা অংকের টাকা নেওয়ার অভিযোগ তোলেন। ওই ব্যক্তিকে যদিও পুলিশ গ্রেফতার করেছে। ধারণা করা হচ্ছে, গোটা বিষয়টির পেছনে রয়েছে রাজনৈতিক চক্রান্ত। তবে অনুব্রত মন্ডলও প্রকাশ্যে এখনোও কিছু বলেননি।

Development by: webnewsdesign.com