রাজধানীর হাবিবুল্লাহ বাহার কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

রবিবার, ৩১ জানুয়ারি ২০২১ | ১১:৪৪ পূর্বাহ্ণ

রাজধানীর হাবিবুল্লাহ বাহার কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ
apps

১০ মাস ধরে বেতন পাচ্ছেন না রাজধানীর হাবিবুল্লাহ বাহার কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা। বেতনের দাবিতে সোচ্চার শিক্ষকদের অভিযোগ, বিভিন্ন দুর্নীতির মাধ্যমে কলেজ ফান্ডের কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন অধ্যক্ষ। অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শনিবার (৩০ জানুয়রি) রাত থেকে অবস্থান কর্মসূচি শুরু করেন শিক্ষকরা।

শিক্ষক-কর্মচারীদের অভিযোগ, শিক্ষার্থীদের ভর্তি ফিসহ অন্যান্য একাডেমিক খরচ নগদ ক্যাশ আকারে উত্তোলন করে আত্মসাৎ করছেন অধ্যক্ষ আব্দুল জব্বার মিয়া। এ ছাড়া কলেজ সংস্কার, আসবাবপত্র ক্রয় এবং সৌন্দর্যবর্ধনের নামে কোটি টাকা লোপাটের অভিযোগও তোলেন শিক্ষকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, কলেজের সৌন্দর্যবর্ধন এবং কলেজের সংস্কার নামে কোটি কোটি টকা অধ্যক্ষ নিজের ব্যক্তিগত কাজে খরচ করেছেন।

পাওনা বেতনের দাবি ও অধ্যক্ষের দুর্নীতির প্রতিবাদে শনিবার রাত থেকে কলেজ প্রাঙ্গণে অবস্থান নেন শিক্ষকরা। তারা বলছেন, কলেজ থেকে মাসে প্রায় ২ কোটি টাকা আয় হলেও, আব্দুল জব্বারের দুর্নীতির কারণে বেতন না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন শিক্ষক-কর্মচারীরা।

আরেক শিক্ষক বলেন, ‘দুই বছরে আয় প্রায় ২০ কোটি টাকার মতো হওয়ার কথা, কিন্তু সেটা আয় দেখানো হতো না। ব্যয় যেটা হওয়ার কথা তার চেয়ে অনেক বেশি দেখানো হচ্ছে যার কারণে ব্যাংকে ব্যালেন্স থাকত না।’

কলেজ পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য ক্যাসিনো খালেদের মদদে, ড. আব্দুল জব্বার মিয়া ২০১০ থেকে ১০১৮ সাল পর্যন্ত উপাধ্যক্ষের দায়িত্ব পালন করে ২০১৯ সালে অধ্যক্ষ হন বলে অভিযোগ রয়েছে।

তবে এসব অভিযোগ অস্বীকারের পাশাপাশি টাকার অভাবে বেতন দেওয়া যাচ্ছে না বলে দাবি কলেজের অধ্যক্ষের।

হাবিবুল্লাহ বাহার কলেজ ইউনিভার্সিটির অধ্যক্ষ ড. আব্দুল জব্বার মিয়া বলেন, ‘আমার বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছে এগুলো সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট। এগুলো আমাদের অল্প কয়েকজন শিক্ষক-কর্মচারীরা করছে।’

২৭টি বিষয়ে অনার্স কোর্স চালু থাকা হাবিবুল্লাহ বাহার কলেজে ভার্সিটিতে ১০ হাজার শিক্ষার্থী পড়াশোনা করছে, শিক্ষকসহ ২২০ কর্মচারী-কর্মকর্তা কর্মরত রয়েছেন।

সূত্র- সময় টিভি

Development by: webnewsdesign.com