রাজধানীর খিলগাঁও শিশু অপহরণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩ | ১২:৩৫ অপরাহ্ণ

রাজধানীর খিলগাঁও শিশু অপহরণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
রাজধানীর খিলগাঁও শিশু অপহরণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
apps

রাজধানীর খিলগাঁও থেকে ১১ বছরের শিশু অপহরণ ও ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. তরিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে র‌্যাব।বৃহস্পতিবার (১ জুন) সকালে র‌্যাব-২-এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার রাতে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২। গ্রেপ্তারকৃত মো. তরিকুল ইসলাম নেত্রকোণা সদর থানার বারহাট্টা গ্রামের শামছু মিয়ার ছেলে। র‌্যাব জানায়, ২০২১ সালের ৩০ জুন ১১ বছরের একটি মেয়ে শিশু তার বাসার সামনে খেলার সময় তরিকুল ইসলাম তাকে অপহরণ করে। শিশুটির পরিবার অনেক খোঁজাখুঁজি করেও পায়নি। পরে তারা জানতে পারেন, তরিকুল ইসলাম তাদের মেয়েকে অপহরণ করেছে।

এ ঘটনায় ওই বছরের ১ জুলাই মেয়েটির পরিবার তরিকুল ইসলাম ও তার সহযোগীদের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় অপহরণ মামলা করেন। পরে গাজীপুর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার এবং তরিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। তরিকুল ১৬ মাস হাজতবাসের পর জামিনে মুক্তি পান। কিন্তু নিয়মিত আদালতে হাজিরা দেননি তিনি।

মামলার তদন্ত কর্মকর্তা আসামির বিরুদ্ধে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধন-২০০৩)-এর ৯(১) ও ৭ ধারায় অভিযোগপত্র দেন। বিচারিক কার্যক্রম শেষে তরিকুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করেন আদালত। রায়ের সময় আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। বুধবার রাতে র‌্যাব-২-এর একটি দল খিলগাঁও থানা এলাকা থেকে তরিকুল ইসলামকে গ্রেপ্তার করে।

Development by: webnewsdesign.com