রাজধানীতে ৪৫ লক্ষ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বুধবার, ২৪ মার্চ ২০২১ | ৬:৩০ অপরাহ্ণ

রাজধানীতে ৪৫ লক্ষ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
apps

রাজধানী থেকে ৪৫ লক্ষ টাকার হেরোইনসহ এক কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-২’র সদস্যরা। বুধবার (২৪ মার্চ) দুপুরে দারুসালাম থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হলো বাস চালক মোঃ মাসুদ করিম (৩৮)।

র‌্যাব-২ জানায়, বুধবার দুপুর আড়াই টার দিকে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ১টি পরিবহন বাস (গ্রামীন ট্রাভেলস এর এসিবাস) যোগে কতিপয় মাদক ব্যবসায়ী পরষ্পর যোগসাজসে নিষিদ্ধ হেরোইন নিয়ে সীমান্ত এলাকা হতে রাজধানী ঢাকায় বিক্রয়ের উদ্দেশ্যে আসছে। প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাবের আভিযানিক দল রাজধানীর দারুসসালাম থানাধীন দারুসসালাম রোড এশিয় াসিনেমা হল ভবন এর সামনে পাকা রাস্তার উপর চেক পোস্ট স্থাপন করে।

অতপর উক্ত স্থানে পৌঁছালে বাসটি সন্দেহ হলে থামার জন্য সংকেত দিলে গাড়িটি চেক পোস্টের সামনে রাস্তার পাশে থামিয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে বাস চালক মোঃ মাসুদ করিমকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে হেরোইনের চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে গাড়িতে হেরোইন আছে বলে স্বীকার করে। তার দেওয়া তথ্য মতে গাড়িতে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৪২০ গ্রাম হেরোইন পাওয়া যায়। যার বর্তমান বাজার মূল্য ৪৫ লক্ষ টাকা।

প্রাথমিকঅনুসন্ধান ও আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘ দিন ধরে পরিবহন চালকের ছদ্মবেশে দেশের সীমান্ত এলাকা হতে মাদক বহন করে নিয়ে আসে এবং তা রাজধানীর বিভিন্ন মাদক কারবারীদের নিকট হস্তান্তর করে। তাদের অন্যান্য সহযোগীরা অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে হেরোইন দেশে নিয়ে আসে এবং আইন-শৃংখলা বাহিনীর চোখ এড়িয়ে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে হেরোইন পৌঁছানোর জন্য পরিবহন বাস ব্যবহারের কৌশল অবলম্বন করে থাকে বলে জানায় র‌্যাব-২।

গ্রেফতারকৃতদের থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে।

দৈনিক বাংলাদেশ মিডিয়া/এসআরসি-২৪

Development by: webnewsdesign.com