রাঙ্গুনিয়ায় স্বজন কুমারসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ

রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ১:৩৬ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় স্বজন কুমারসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ
apps

চট্রগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী স্বজন কুমার তালুকদারের মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়েছে। আগামী ৩ অক্টোবর তিনি প্রার্থীতা প্রত্যাহার না করলে এক মাত্র প্রার্থী হিসাবে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী বলে ঘোষনা করা হবে। এছাড়া চন্দ্রঘোনা – কদমতলী ইউনিয়নের ৩নম্বর সংরক্ষিত মহিলা আসনের (৭, ৮ ও ৯নং ওয়ার্ড) শূন্য পদের উপনির্বাচন অংশ নেওয়া ও প্রার্থীর মনোনয়ন ও বৈধ ঘোষনা করা হয়েছে। তারা হলেন জয়নাব বেগম, ঝিনু আক্তার, নয়ন তালুকদার ও বাচু আক্তার।

শনিবার (২৬ সেপ্টেম্বর) নির্বাচন কর্মকর্তা অরুন উদয় ত্রিপুরা এসব বিষয়ে নিশ্চিত করেন। তিনি বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রর্থী স্বজন কুমার তালুকদার ছাড়া আর কোন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্র ও জমা দেন নি। শনিবার যাছাই বাছইয়ে তার মনোনয়ন বৈধ হয়েছে।

আগামী ৩ অক্টোবর মধ্যে তিনি প্রার্থীতা প্রত্যাহার না করলে একমাত্র প্রার্থী হিসাবে নিয়ম অনুযায়ী তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।অন্যদিকে ১১নং চন্দ্রঘোনা – কদমতলী ইউনিয়নের ৩ নম্বর সংরক্ষিত মহিলা আসনের শূন্য পদের উপনির্বাচনে ৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। তাদের মনোনয়ন ও বৈধ হিসেব বিবেচিত হয়েছে। আগামী ৩ অক্টোবের প্রার্থিতা প্রত্যাহার ও ৪ অক্টোবর তাদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং ২০ অক্টোবর ভোট গ্রহন করা হবে।

উল্লেখ্য, গত ২৩ জুলাই রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরীর করোনায় আক্রান্ত হয়ে মারা যান। অন্যদিকে চন্দ্রঘোনা – কদমতলী ইউনিয়নের ৩নম্বর সংরক্ষিত মহিলা সদস্য আনোয়ারা বেগম ও সম্প্রতি ইন্তেকাল করেন। এর পর পদগুলো শূন্য ঘোষনা করে নির্বাচন কমিশন।

Development by: webnewsdesign.com