রাকাব-এ নব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের ৩৭তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্র্সের উদ্বোধন

সোমবার, ০৮ মে ২০২৩ | ৯:০২ অপরাহ্ণ

রাকাব-এ নব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের ৩৭তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্র্সের উদ্বোধন
apps

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, প্রশিক্ষণ ইনস্টিটিউট, রাজশাহী-তে রাকাব-এর নব নিয়োগপ্রাপ্ত ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মকর্তাদের ৩৭তম ব্যাচের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। সোমবার (৮ মে) সকালে ভার্চুয়ালী উপস্থিত থেকে এই কোর্সের উদ্বোধন করেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব মোঃ রইছউল আলম মন্ডল।

রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ সুব্রত কুমার সরকার এর সভাপতিত্বে প্রশিক্ষণ কোর্সে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) কাজী আব্দুর রহমান; পরিচালন মহাবিভাগের মহাব্যবস্থাপক মাকসুদা নাসরীন এবং প্রশাসন মহাবিভাগের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) শওকত শহীদুল ইসলাম। ৩০ দিনব্যাপী এই প্রশিক্ষণ কোর্সে কর্মকর্তা; ঊর্ধ্বতন কর্মকর্তা ও মুখ্য কর্মকর্তা পর্যায়ের মোট ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন। অনুষদ সদস্য কাওসার জাহান এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রশিক্ষণ ইনস্টিটিউটের অনুষদ সদস্যবৃন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ। কোর্সটির সমন্বয়কারী যৌথভাবে অনুষদ সদস্য কাওসার জাহান ও মোঃ হামিদুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ রইছউল আলম মন্ডল ব্যাংকে নব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্সে স্বাগত জানান এবং বুনিয়াদি প্রশিক্ষণের গুরুত্ব সম্পর্কে প্রশিক্ষণার্থীদের অবগত করেন। তিনি ব্যাংকিং পেশাকে একটি চ্যালেঞ্জিং পেশা হিসেবে গ্রহণ করে নিজেদেরকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন এবং বিভিন্ন উদ্ভাবনী চিন্তার মাধ্যমে উন্নত গ্রাহক সেবা নিশ্চিত করার পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি কাজী আব্দুর রহমান এই কোর্স হতে আহরিত জ্ঞান শাখা পর্যায়ে সফল প্রয়োগের মাধ্যমে গ্রাহক সেবার মান বৃদ্ধিসহ ব্যাংকের সার্বিক কার্যক্রমে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখার পরামর্শ দেন এবং ব্যাংকের অনলাইন সেবাসহ অন্যান্য সকল সেবার ব্যাপক প্রচারণার মাধ্যমে জনগণকে অবগত করার বিষয়ে আরও বেশী তৎপর হতে নির্দেশনা প্রদান করেন।

Development by: webnewsdesign.com