রস টেলরের নতুন রেকর্ড

রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০ | ১১:৫০ পূর্বাহ্ণ

রস টেলরের নতুন রেকর্ড
apps

নিউজিল্যান্ড জাতীয় দলের হয়ে অনন্য রেকর্ড গড়লেন রস টেলর। দেশটির হয়ে তিন ফরমেট মিলিয়ে সবচেয়ে বেশি খেলার রেকর্ড নিজের করে নিলেন এই কিউই ব্যাটসম্যান। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নেমে এই রেকর্ডের অংশীদার হন টেলর। এই রেকর্ড করার পথে টপকে গেছেন ড্যানিয়েল ভেট্টরিকে। তার আগে ছাড়িয়েছেন ব্রেন্ডন ম্যাককালামকেও।

নিজের রেকর্ডের দিনে ব্যাট হাতে ৭০ রানের দারুণ এক ইনিংস খেলেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

২০০৬ সালের ১ মার্চ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ফরম্যাট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল টেলরের। এরপর থেকেই জাতীয় দলের হয়ে তিন ফরমেটেই দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে খেলতে নামা ম্যাচটি তার ১০৪তম টেস্ট ম্যাচ। এ ছাড়া জাতীয় দলের হয়ে ২৩২টি ওয়ানডে এবং ১০২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই কিউই ক্রিকেটার। নিউজিল্যান্ডের জার্সিতে তিন ফরমেট মিলিয়ে তার ম্যাচ সংখ্যা ৪৩৮টি। তার চেয়ে বেশি ম্যাচ খেলেনি আর কোনো ক্রিকেটার।

এমন রেকর্ড নিজের করে নিতে পেরে রোমাঞ্চিত তিনি। এ প্রসঙ্গে টেলর বলেন, ‘নিজের দেশের জন্য খেলা একটি বিশেষ মুহূর্ত। দেশের হয়ে সবচেয়ে বেশিবার মাঠে নামা এবং রেকর্ডটা নিজের করে নেওয়া দারুণ ব্যাপার এবং বিশেষ মুহূর্ত। দলের সবাই অভিবাদন জানিয়েছে। আমি অত্যন্ত আনন্দিত।’

নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার তালিকায় টেলরের পরেই আছেন কিংবদন্তি ক্রিকেটার ভেট্টরি। এ ছাড়া এই তালিকায় তিনে রয়েছেন ৪৩২ ম্যাচ খেলা ম্যাককালাম, চার নম্বরে ৩৯৫ ম্যাচ খেলা কিউই সাবেক অধিনায়ক স্টিভেন ফ্লেমিং আর পাঁচে রয়েছেন ৩২৪ ম্যাচ খেলা মার্টিন গাপটিল।

Development by: webnewsdesign.com