যৌন হয়রানির অপরাধে রাবি শিক্ষক ৬ বছর নিষিদ্ধ

শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ | ৫:২০ অপরাহ্ণ

যৌন হয়রানির অপরাধে রাবি শিক্ষক ৬ বছর নিষিদ্ধ
apps

দুই ছাত্রীকে যৌন হয়রানির অপরাধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীকে একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছরের জন্য নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৫০৪তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত হয়। সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলিম এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারের বিরুদ্ধে যে যৌন হয়রানির অভিযোগ উঠেছিল, সেই অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি, তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়েছে। তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতেই আজ অনুষ্ঠিত সিন্ডিকেটে ওই শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

তিনি আরো জানান, এই ৬ বছরে তিনি কোন ধরনের ক্লাস পরীক্ষা নিতে পারবেন না। বেতন-ভাতা প্রমোশন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের সব ধরণের সুযোগ-সুবিধা এই ছয় বছরে তিনি নিষিদ্ধ থাকবেন।

এর আগে ২০১৯ সালের ২৫ ও ২৭ জুন ইনস্টিটিউটের শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে দুই শিক্ষার্থী উত্ত্যক্ত ও যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন। এরপর ২ জুলাই অভিযোগ আমলে নিয়ে ইনস্টিটিউটের সকল একাডেমিক কার্যক্রম থেকে ওই শিক্ষককে সাময়িক অব্যাহতি দেয়া হয়।

দৈনিক বাংলাদেশ মিডিয়া/এসআরসি-২৭

Development by: webnewsdesign.com