যে রেকর্ড গড়ার পথে ব্রাজিল রাইট-ব্যাক আলভেস

মঙ্গলবার, ০৮ নভেম্বর ২০২২ | ৭:৪৫ অপরাহ্ণ

যে রেকর্ড গড়ার পথে ব্রাজিল রাইট-ব্যাক আলভেস
apps

আগামী ২০ নভেম্বর পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। বিশ্বকাপকে সামনে রেখে সোমবার ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিলের কোচ তিতে।

ব্রাজিলের বিশ্বকাপ দলে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে সুযোগ পেয়ে ইতিহাস গড়েছেন দানি আলভেস। গত মাসেই তার বয়স ৩৯ ছাড়িয়েছে। ব্রাজিলের বিশ্বকাপ দলে ফেরানো হয়েছে রাইট-ব্যাক আলভেসকে।

অতীতে বার্সেলোনা, জুভেন্তাস ও পিএসজির মতো শক্তিশালী ক্লাবের প্রতিনিধিত্ব করা আলভেস বর্তমানে আছেন মেক্সিকোতে। সেখানকার শীর্ষ ফুটবল স্তর লিগা এমএক্সের দল ইউএনএএমের হয়ে খেলছেন।

আলভেস তৃতীয়বারের মতো বিশ্বকাপ ফুটবলে অংশ নিতে যাচ্ছেন। এর আগে ২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপেও খেলেছেন তিনি। চোটের কারণে ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে খেলতে পারেননি। এবার সেরকম বিপদ না ঘটলে কাতারের বিমান ধরবেন তিনি।

বিশ্বকাপে ব্রাজিলের বয়োজ্যেষ্ঠ খেলোয়াড়ের রেকর্ড দেলমা সান্তোসের দখলে। তিনি ১৯৬৬ সালে ইংল্যান্ড বিশ্বকাপে ৩৭ বছর বয়সে অংশ নিয়েছিলেন। তার সেই ৫৬ বছর পর কীর্তি ভেঙে দিতে যাচ্ছেন আলভেস।

আলভেসকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্তি করায় কোচ তিতেকে নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। সেই সমালোচনার পরিপ্রেক্ষিতেই তিতে বলেছেন, আমি এখানে টুইটার ব্যবহারকারীদের সন্তুষ্ট করতে আসিনি। আমি জানিও না তাদের মধ্যে কত শতাংশ ব্রাজিলিয়ান।

 

Development by: webnewsdesign.com