যেভাবে উদযাপিত হলো ‘বাপ-বেটার’ জন্মদিন..

মঙ্গলবার, ০৬ অক্টোবর ২০২০ | ১২:৩৪ অপরাহ্ণ

যেভাবে উদযাপিত হলো ‘বাপ-বেটার’ জন্মদিন..
apps

তিনি বাংলাদেশের ক্রিকেটকে অন্য এক উচ্চতায় পৌঁছে দিয়েছেন। তার দক্ষ নেতৃত্বেই লাল-সবুজ জার্সিধারীদের সাফল্যভাণ্ডার সমৃদ্ধ হয়েছে! আজ সেই মানুষটির জন্মদিন। ১৯৮৩ সালের আজকের এই দিনে নড়াইলের চিত্রা নদীর পাড়ে জন্মগ্রহণ করেছিলেন তিনি। মজার ব্যাপার হলো- ছেলে সাহেলেরও জন্ম আজকের এই দিনে। ২০১৪ সালে ঢাকায় মাশরাফি-সুমি দম্পতির প্রথম পুত্রসন্তানের জন্ম হয়।

৩৭-এ পা রাখা মাশরাফির ডাকনাম কৌশিক। হবিগঞ্জের একটি রিসোর্টে পরিবার নিয়ে জন্মদিন পালন করেন মাশরাফি। বড় একটি কেকের মধ্যে লেখা, শুভঞ্জমদিন বাপ-বেটা। কেকসহ জন্মদিন উদযাপনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন স্ত্রী সুমনা হক সুমি। ক্যাপশনে লেখেন, জন্মদিনের ট্রিট। এদিন উপলক্ষে একই রংয়ের পাঞ্জাবি পরেন বাপ-বেটা।

২০০১ সালের ৮ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ক্রিকেটে তার অভিষেক। চোট জর্জরিত ক্যারিয়ারে ৩৬ টেস্টে ৭৮ উইকেট শিকার করেছেন। এ ছাড়া ২২০ ওয়ানডে ম্যাচে ২৭০ এবং ৫৪ টি-টোয়েন্টিতে ৪২ উইকেট তার ঝুলিতে রয়েছে। তার নেতৃত্বে ৫০ ওভারের ক্রিকেটে বাংলাদেশ দল সবচেয়ে বেশি সাফল্য (৮৮ ম্যাচে ৫০ জয়) পেয়েছে। এ ছাড়া কুড়ি ওভারের ক্রিকেটেও এখন পর্যন্ত বাংলাদেশের সফল (২৮ ম্যাচে ১০ জয়) অধিনায়ক তিনি।

Development by: webnewsdesign.com