যুক্তরাষ্ট্র ও কানাডার সীমান্তবর্তী নদীতে ৮ জনের লাশ উদ্ধার

শনিবার, ০১ এপ্রিল ২০২৩ | ৩:২৩ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্র ও কানাডার সীমান্তবর্তী নদীতে ৮ জনের লাশ উদ্ধার
যুক্তরাষ্ট্র ও কানাডার সীমান্তবর্তী নদীতে ৮ জনের লাশ উদ্ধার
apps

যুক্তরাষ্ট্র ও কানাডার সীমান্তবর্তী নদী সেইন্ট লরেন্সসংলগ্ন জলাভূমি থেকে আটজনের লাশ উদ্ধার করেছে কানাডার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শুক্রবার কানাডার কুইবেকের অ্যাকওয়েসেন মোহক অঞ্চলের পুলিশ এ তথ্য জানিয়েছে। খবর আলজাজিরার। পুলিশ জানিয়েছে, আটজনের মধ্যে ছয়জনের লাশ উদ্ধার করা হয় বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে। পরে শুক্রবার আরও দুজনের লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে— তারা সীমান্ত পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করেছিল।

এক সংবাদ সম্মেলনে স্থানীয় পুলিশের উপপ্রধান লি অ্যান ও’ব্রায়ান বলেন, নিহতরা দুটি পরিবারের সদস্য। একটি পরিবার রোমানিয়ার পাসপোর্টধারী। অপর পরিবারটি ভারতীয়। নিহতদের মধ্যে তিন বছর বয়সি এক শিশুও রয়েছে।

লি অ্যান ও’ব্রায়ান সংবাদ সম্মেলনে আরও বলেন, ‘ধারণা করা হচ্ছে, নিহতরা সবাই অবৈধভাবে কানাডা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা চালিয়েছিল।’ পরে পৃথকভাবে অ্যাকওয়েসেন মোহক পুলিশের প্রধান শন ডিল্যুড জানান, শুক্রবার উদ্ধারকৃত দুজনই রোমানিয়ার। তাদের মধ্যে একটি আবার শিশু।

কর্তৃপক্ষ নিহতদের মৃত্যুর কারণ জানতে তদন্ত চালিয়ে যাচ্ছেন। বিশেষ করে জলাভূমিতে থাকা বিষাক্ত গ্যাসের কারণে তাদের মৃত্যু হয়েছে কিনা তা জানার জন্য ময়নাতদন্তের ফলের অপেক্ষা করা হচ্ছে। এ ছাড়া নিহতরা সত্যিই কানাডা ছেড়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করেছিলেন কিনা তাও খতিয়ে দেখা হবে।

কানাডার জননিরাপত্তাবিষয়ক মন্ত্রী মার্কো মেন্ডিসিনো বলেন, কানাডার কোস্টগার্ড এবং কুইবেকের প্রাদেশিক পুলিশ অ্যাকওয়েসেন পুলিশকে তদন্তে সহায়তা করছে।

Development by: webnewsdesign.com