যুক্তরাষ্ট্রে আগুনে পুড়ে শিশুসহ একই পরিবারের ১০ জনের মৃত্যু

শনিবার, ০৬ আগস্ট ২০২২ | ৩:৫৭ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রে আগুনে পুড়ে শিশুসহ একই পরিবারের ১০ জনের মৃত্যু
apps

যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় পেনসিলভানিয়া রাজ্যে শুক্রবার (৫ আগস্ট) একটি বাড়িতে আগুন ছড়িয়ে পড়ায় তিন শিশুসহ একই পরিবারের ১০ জনের মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থলে আসা এক দমকল কর্মী দেখতে পান যে, নিহতরা সবাই একই পরিবারের সদস্য। বিষয়টি নিশ্চিত করেছেন পেনসিলভানিয়া পুলিশ। খবর এএফপির।

পুলিশের এক বিবৃতিতে বলা হয়, এ অঙ্গরাজ্যের উত্তরপূর্বাঞ্চলীয় নেসকোপেক শহরে শুক্রবার ভোরে এ অগ্নিকাণ্ড ঘটে। এতে নিহতদের মধ্যে পাঁচ, ছয়, ও সাত বছর বয়সের তিন শিশু রয়েছে। আগুনের ঘটনায় প্রাণ হারানো অন্যদের বয়স ১৯ থেকে ৭০ বছরের মধ্যে। এ অগ্নিকাণ্ডের কবল থেকে প্রাপ্তবয়স্ক তিনজন প্রাণে বেঁচে যান।স্থানীয় পুলিশ জানায়, অগ্নিকাণ্ডে বাড়িটি একেবারে পুড়ে যায়। এ দুর্ঘটনার শিকার হওয়া ব্যক্তিদের অনুসন্ধানে সহায়তা করতে কে ৯ ইউনিট মোতায়েন করা হয়েছে।যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমে পরিবেশিত ভিডিও ফুটেজে দোতলার এ বাড়ির দেয়াল পুড়ে আগুন আস্তে আস্তে ওপরের দিকে উঠে ভবনটির অবশিষ্ট অংশ পুড়তে দেখা যায়।নেস্কোপেক ভলান্টিয়ার ফায়ার কোম্পানির কর্মী হ্যারল্ড বেকার জানিয়েছেন, অগ্নিকাণ্ডে তার ছেলে, মেয়ে, শ্বশুর, শ্যালক, শ্যালিকা, তিন নাতি-নাতনি এবং আরও দুই স্বজন নিহত হয়েছে।এদিকে ওই অগ্নিকাণ্ডে একাধিক স্বজন হারানো হ্যারল্ড বেকার বলেন, আমরা যখন ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছাই তখনই আমি ওই বাড়িটি চিনতে পারি।

তিনি বলেন, আমার দুই সন্তান তাদের খালা-মামার সঙ্গে দেখা করতে গিয়েছিল। কিন্তু অগ্নিকাণ্ডে সবাই প্রাণ হারিয়েছে।দেশটির নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, অগ্নিকাণ্ডের কারণ জানতে একটি ফৌজদারি তদন্ত শুরু হয়েছে। এক টুইটে এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পেনসিলভানিয়ার গভর্নর টম উলফ।এদিকে হোয়াইট হাউসের পাশে বজ্রপাতের ঘটনায় আহত চারজনের তিনজন মারা গেছেন। নিহতদের দুজন উইসকনসিনের বাসিন্দা। তারা বিয়েবার্ষিকী পালন করতে এসেছিলেন। বৃহস্পতিবার (৪ আগস্ট) এবিসি নিউজ বিষয়টি নিশ্চিত করেছে। তৃতীয় মৃত ব্যক্তি ২৯ বছর বয়সী।এর আগে হোয়াইট হাউসের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে বৃহস্পতিবার (৪ আগস্ট) বজ্রপাতে ৪ জন গুরুতর আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। এর ভেতর তিনজনই মারা গেলেন। বাকি আরেকজনের অবস্থাও আশঙ্কাজনক। বৃহস্পতিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে প্রবল বজ্রবৃষ্টি হয়।

Development by: webnewsdesign.com