যুক্তরাজ্য ফেরতদের কোয়ারেন্টাইনের জন্য সিলেটে হোটেল প্রস্তুত

শনিবার, ০২ জানুয়ারি ২০২১ | ৪:১৬ অপরাহ্ণ

যুক্তরাজ্য ফেরতদের কোয়ারেন্টাইনের জন্য সিলেটে হোটেল প্রস্তুত
apps

যুক্তরাজ্য ফেরতদের কোয়ারেন্টাইনের জন্য সিলেটের কয়েকটি হোটেল প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে হোটেল স্টার প্যাসিফিক ও হোটেল হলিগেইট রয়েছে। সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সংবাদ মাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন। সরকারের নির্দেশনা অনুযায়ী, শুক্রবার (১ জানুয়ারী) থেকে যুক্তরাজ্যফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক হয়েছে।

সিলেট জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম জানান, যুক্তরাজ্য থেকে সিলেট আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানের জন্য নগরীর হোটেল স্টার প্যাসিফিক ও হোটেল হলি গেট চূড়ান্ত করা হয়েছে। এছাড়া, আরো কয়েকটি হোটেল শিগগিরই চূড়ান্ত করা হবে। সব মিলিয়ে ৬০০ জনকে কোয়ারেন্টাইনে রাখার মতো ব্যবস্থা করা হবে। যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের এসব হোটেলে নিজ খরচে কোয়ারেন্টাইনে থাকতে হবে।

যুক্তরাজ্যের লন্ডন থেকে প্রতি সপ্তাহের সোম ও বৃহস্পতিবার সরাসরি বিমানের দুটি ফ্লাইট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসে। এই হিসাবে আগামী সোমবার যেসব যাত্রী লন্ডন থেকে ওসমানীতে আসবেন, তাদের নির্ধারিত হোটেলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

নতুন ধরনের করোনার সংক্রমণ ঠেকাতে যুক্তরাজ্য বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ বন্ধ করলেও বাংলাদেশের সঙ্গে তা অব্যাহত রয়েছে। প্রবাসী অধ্যুষিত সিলেটে দুই সপ্তাহে পাঁচ শতাধিক যুক্তরাজ্য প্রবাসী এসেছেন; যাদের সরকারি নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে।

Development by: webnewsdesign.com