যাকে যোগ্য মনে করেন মেসি ২০২৪ ব্যালন ডি’অরের জন্য

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪ | ১১:৪০ পূর্বাহ্ণ

যাকে যোগ্য মনে করেন মেসি ২০২৪ ব্যালন ডি’অরের জন্য
apps

বর্তমান সময়ে ফুটবলের সবচেয়ে সম্মানজনক ব্যক্তিগত পুরস্কার মনে করা হয় ব্যালন ডি’অর কে। চলতি মাসের ২৮ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা ব্যালন ডি’অরের অনুষ্ঠান। সেই অনুষ্ঠানের আগে পুরস্কারটির যোগ্য দাবিদারের নাম জানালেন রেকর্ড আটবার ব্যালন ডি’অর জয়ী ও বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

তার মতে, চলতি বছরের ব্যালন ডি’অর ট্রফি জয়ের একমাত্র যোগ্য ব্যক্তি আর্জেন্টাইন তারকা লাউতারো মার্টিনেজ। খবর গোলডটকম।

লিওনেল মেসি বলেন, সে (লাউতারো) দুর্দান্ত একটি বছর কাটিয়েছে, ফাইনালে গোল করেছে, কোপা আমেরিকায়ও হয়েছে টপ স্কোরার। যে কারও চেয়ে তারই ব্যালন ডি’অর বেশি প্রাপ্য।

শুধু মেসিই নয় এর আগে ব্যালন ডি’অরের জয়ের প্রসঙ্গে কোচ লিওনেল স্কালোনিও নিয়েছেন লাউতারোর নাম। তিনি বলেন, আমার মনে হয় না ব্যালন ডি’ অরের জন্য তার (লাউতারো মার্টিনেজ) চেয়ে যোগ্য আর কেউ আছে। নিশ্চিতভাবে এখন না পেলেও, ভবিষ্যতে এটা সে পাবে। তার সামনে এখনো দারুণ ভবিষ্যত অপেক্ষা করছে।

ইতোমধ্যে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন শিরোপা প্রত্যাশী ৩০ জনের নাম প্রকাশ করেছে। যেখানে জায়গা হয়নি লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। ফুটবলবোদ্ধারা এবারের ট্রফির পাওয়ার ক্ষেত্রে ফেভারিট মনে করছেন ভিনিসিয়ুস জুনিয়র ও জুড বেলিংহ্যামকে।

প্রত্যাশিতভাবেই ৩০ জনের তালিকায় রয়েছে তারা। এ তালিকায় উল্লেখযোগ্যদের মধ্যে আরও আছেন লাউতারো মার্টিনেজ, রদ্রি, এমিলিয়ানো মার্টিনেজ, আরলিং হালান্ড, টনি ক্রুস, লামিন ইয়ামাল, হ্যারি কেন, দানি কারভাহাল ও কিলিয়ান এমবাপ্পের মতো তারকারা।

প্রসঙ্গত, বিগত মৌসুমে ইতালিয়ান লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ২৭ বছর বয়সী ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। ইন্টার মিলানের হয়ে লিগ শিরোপা ও ইতালিয়ান সুপারকোপা জিতেছেন। ইতালিয়ান লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। জাতীয় দলের জার্সিতে জিতেছেন কোপা আমেরিকার। সেখানেও হয়েছেন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা। সঙ্গে ফাইনালে করেছেন একমাত্র গোলটাও।

 

Development by: webnewsdesign.com