যশোর চেম্বার অব কমার্সের নির্বাচনের ওপর আদালতের স্থগিতাদেশ

বৃহস্পতিবার, ০৫ জানুয়ারি ২০২৩ | ১২:৫৭ অপরাহ্ণ

যশোর চেম্বার অব কমার্সের নির্বাচনের ওপর আদালতের স্থগিতাদেশ
যশোর চেম্বার অব কমার্সের নির্বাচনের ওপর আদালতের স্থগিতাদেশ
apps

যশোর চেম্বার অব কমার্সের ভোটগ্রহণ স্থগিত করল আদালত। প্রায় ৩০০ জনকে বেআইনীভাবে ভোটার করা হয়েছে এমন অভিযোগে একজন ব্যবসায়ী আদালতে মামলা করলে বিচারক বুধবার (০৪ জানুয়ারি) এ স্থগিতাদেশ দেন।

আদালত সূত্র জানায়, মামলাটি করেন যশোরের মেসার্স পারভেজ ট্রেডার্সের মালিক মেহেদী হাসান। মামলায় যশোর চেম্বার অব কমার্সের প্রশাসক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), নির্বাচন বোর্ডের আহ্বায়ক ও দুই সদস্য এবং আলম ট্রেডার্সের মালিক মোহাম্মদ আলম ও যশোর কর অঞ্চলের উপকর কমিশনারকে বিবাদী করা হয়েছে।

যশোরের সিনিয়র সহকারী জজ সুজাতা আমিন যশোর চেম্বার অব কমার্সের ভোটগ্রহণের ওপর স্থগিতাদেশ দেন এবং বিবাদীদের এক কার্যদিবসের মধ্যে আদালতে হাজির হয়ে অভিযোগের বিষয়ে শুনানিতে অংশগ্রহণের নির্দেশ দেন।
মামলার বিবরণীতে বাদী অভিযোগ করেছেন, যশোর চেম্বারের নির্বাচন উপলক্ষে প্রকাশিত ভোটার তালিকায় ৩০০ এর অধিক ভোটারে হালনাগাদ আয়কর সনদ নেই। তারা আয়কর সনদের মূল কপি দাখিল না করে বেআইনীভাবে ভোটার হিসেবে অন্তর্ভূক্ত হয়েছেন। এসব অভিযোগ চেম্বার অব কমার্সের নির্বাচন কমিশনার বরাবর দেওয়া হলেও তিনি তা গ্রহণ না করায় আদালতে মামলা করেন।

যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান জানান, আদালতের এরকম কোনও নির্দেশনার খবর তাঁরা পাননি।

উল্লেখ্য, দীর্ঘ আট বছর পর আগামী ৭ জানুয়ারি যশোর চেম্বারের নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। ইতিমধ্যে সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। নির্বাচনে ব্যবসায়ী অধিকার পরিষদ ও ব্যবসায়ী ঐক্য পরিষদ নামে দুইটি প্যানেল অংশ নিচ্ছে।

 

Development by: webnewsdesign.com