যশোরে ৩ লাখ ২৪ হাজার ৯শ ১৬ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

শনিবার, ১১ জুন ২০২২ | ৪:২২ অপরাহ্ণ

যশোরে ৩ লাখ ২৪ হাজার ৯শ ১৬ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে
apps

যশোরে আগামী ১৫ থেকে ১৯ জুন চারদিন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন হবে। এবার ৩ লাখ ২৪ হাজার ৯শ ১৬ জন শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে।

সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত জেলার ২ হাজার ২৮৮টি কেন্দ্রে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। শনিবার বেলা ১১ টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সভাকক্ষে সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় সিভিল সার্জন ডা: বিপ্লব কান্তি বিশ্বাস এ সব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আগামী বুধবার থেকে চারদিন জেলায় ৬-১১ মাস বয়সী ৩৭ হাজার তিনশ ৯৪ জন শিশু এবং ১২-৫৯ মাস বয়সী দুই লাখ ৮৭হাজার ৫২২ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে।যশোরের সিভিল সার্জন ডা: বিপ্লব কান্তি বিশ্বাসের সভাপতিত্বে ওরিয়েন্টেশন সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও ডেপুটি সিভিল সার্জন নাজমুস সাদিক রাসেল।

অনুষ্ঠান পরিচালনা করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: অনুপম দাস। এসময় বিভিন্ন তথ্য উপাত্ত প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন করা হয়। সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস আরো জানান, স্থায়ী অস্থায়ী ২ হাজার ২৮৮ টি কেন্দ্রে সরকারি ও বেসরকারিভাবে ৪ হাজার ৫ ৭৬ জন কর্মী দায়িত্ব পালন করবেন।

Development by: webnewsdesign.com