মৌলভীবাজার পুলিশ লাইন্সে বার্ষিক অগ্নি-নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

রবিবার, ০২ এপ্রিল ২০২৩ | ২:১৫ অপরাহ্ণ

মৌলভীবাজার পুলিশ লাইন্সে বার্ষিক অগ্নি-নির্বাপণ মহড়া অনুষ্ঠিত
অনিয়ম দূর্নীতির অপরাধ ঢাকতে পলাশবাড়ী প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ
apps

রবিবার (২রা এপ্রিল) মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে ও মৌলভীবাজার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহযোগিতায় বার্ষিক অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ১০ঘটিকায় পুলিশ লাইন্স ড্রিল শেডে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার পক্ষে বার্ষিক অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া ২০২৩ এর উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, মৌলভীবাজার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক নিয়াজ আহমেদ।

এই অগ্নি-নির্বাপণ কর্মশালায় অগিকাণ্ডের বিভিন্ন ধরণ এবং আগুন লাগার উৎস নিয়ে আলোচনা করা হয়। বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগ বা অগ্নিকাণ্ড সংঘটিত হলে উদ্বার কাজ ও অগ্নি নির্বাপণের নানান কৌশল এবং বিভিন্ন যন্ত্রপাতি প্রদর্শন করা হয়। বাসাবাড়িতে আগুন লাগলে আতঙ্কিত না হয়ে কিভাবে সহজেই আগুন নিয়ন্ত্রণ করা যায় এই মহড়ার মাধ্যমে শেখানো হয়।

অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়ার বিষয়ে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বলেন, এ ধরনের মহড়া আমাদের পুলিশের অগ্নি নির্বাপণে দক্ষতা বৃদ্ধি ও সাধারণ জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে সহায়ক হবে। বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় পুলিশকেই সবার আগে এগিয়ে যেতে হয়। তাই প্রত্যেক পুলিশ সদস্যের অগ্নি নির্বাপণ সম্পর্কে ধারণা থাকা আবশ্যক। এই অগ্নি নির্বাপণ মহড়ায় মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার প্রায় ২শ জন সদস্য অংশগ্রহণ করেন।

Development by: webnewsdesign.com