মৌলভীবাজারে ডিজিটাল জনশুমারি ও গৃহগণনার উদ্বোধন

বুধবার, ১৫ জুন ২০২২ | ৭:৫২ অপরাহ্ণ

মৌলভীবাজারে ডিজিটাল জনশুমারি ও গৃহগণনার উদ্বোধন
apps

“জনশুমারিতে তথ্য দিন,পরিকল্পিত উন্নয়নে অংশ নিন”এ প্রতিপাদ্য নিয়ে জনশুমারি ও গৃহগণনা প্রকল্প,বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো,ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ,পরিকল্পনা মন্ত্রণালয়ের আয়োজনে বুধবার (১৫ জুন) প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা ২০২২ উপলক্ষে উদ্বোধনী র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

কবুতর উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।পরে র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে শেষ হয়।এসময় র‌্যালীতে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: জিয়াউর রহমান,মৌলভীবাজার জেলা পরিসংখ্যান অফিসের উপ-পরিচালক নন্দিনী দেব,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ প্রমূখ।

এছাড়াও র‌্যালিতে উপস্থিত ছিলেন শিক্ষক-শিক্ষিকা,ছাত্র-ছাত্রী,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর “জনশুমারি ও গৃহগণনা ২০২২” শীর্ষক প্রকল্পের আওতায় দেশের সকল ভাসমান জনসংখ্যা এবং সকল খানার বাসগৃহ,জনসংখ্যা ও জনসংখ্যার আর্থসামাজিক অবস্থার তথ্য সংগ্রহ করা হবে।

এই তথ্য সংগ্রহ কার্যক্রম ১৫ জুন থেকে ২১ জুন ২০২২ তারিখ সময়ে সারা দেশের প্রত্যেকটি খানা সাধারণ,প্রাতিষ্ঠানিক ও অন্যান্য খানা হতে গণনাকারীগণ তথ্য সংগ্রহ করবেন।

Development by: webnewsdesign.com