মৌলভীবাজারে “গ্লোবাল ডে অব ক্লাইমেট অ্যাকশন” অনুষ্ঠিত

শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ | ৭:৫১ অপরাহ্ণ

মৌলভীবাজারে “গ্লোবাল ডে অব ক্লাইমেট অ্যাকশন” অনুষ্ঠিত
apps

সারাবিশ্বে প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে জলবায়ু। উন্নত বিশ্বের অর্থনৈতিক উন্নতির নামে জলবায়ুর প্রতি অবিচার করার মাধ্যমে আমাদের মতো নিম্নাঞ্চলের দেশগুলোকে প্রতিবছর ঘূর্ণিঝড়, বন্যা, জলোচ্ছ্বাস, খরাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন হতে হয়।

এ জলবায়ু পরিবর্তন প্রতিরোধে আন্দোলন করে যাচ্ছে “ফ্রাইডেস ফর ফিউচার বাংলাদেশ”। বাংলাদেশসহ ১৭০টি দেশ এই আন্দোলন করছে। বাংলাদেশেও একযোগে ৬৪ জেলায় এ আন্দোলন হচ্ছে।এই আন্দোলনকে সফল করতে ৬৪ জেলার যুবক ও শিশুরা একত্রিত হচ্ছে, দাবি শুধু একটাই – সুস্থভাবে বাঁচতে চাই।

১,৪৭,৫৭০ বর্গ কিলোমিটারের দেশটির সকল প্রান্ত থেকে যুক্ত থাকছে সারাদিন জুড়ে, একইসাথে অনলাইন ও অফলাইনে।

মৌলভীবাজার জেলার কার্যক্রম হিসাবে ২৫ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০ ঘটিকায় শেরপুর আজাদ বখত উচ্চ বিদ্যালয় থেকে র‍্যালী বের করা হয়। র‍্যালীটি ঢাকা সিলেট মহাসড়ক প্রদক্ষিণ করে, আলোচনা সভার মধ্যদিয়ে সমাপ্ত করা হয়।

র‍্যালী পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন-শেরপুর প্রেসক্লাব এর সভাপতি শিহাবুর রহমান,সমাজ সেবক এ.এস আলম,মিজানুর রহমান-সভাপতি বঙ্গবন্ধু মানব কল্যাণ সংস্থা,সমাজসেবক তাকবীর হোসেন,শেখ কামরুল ইসলাম-সহ-সভাপতি এমবি মিডিয়া, হাফিজ জুবায়ের, নবদিগন্ত সমাজ কল্যাণ সংঘ, রিপন মিয়া -সাধারণ সম্পাদক নব দিগন্ত সংঘ সহ প্রমুখ

Development by: webnewsdesign.com