মৌলভীবাজারে অগ্নি নির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত

রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০ | ২:০০ অপরাহ্ণ

মৌলভীবাজারে অগ্নি নির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত
apps

মৌলভীবাজারে অগ্নি- নির্বাপণ কর্মশালা ও মহড়া ২০২০ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ সেপ্টেম্বর) শনিবার দুপুর ১২ টার দিকে মৌলভীবাজার পুলিশ লাইন্সে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর উদ্যোগে ও জেলা পুলিশের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয়। উক্ত অগ্নি- নির্বাপণ কর্মশালায় উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার)পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন, আমাদের ব্যক্তিগত জীবন থেকে অফিস-আদালতে অগ্নি নির্বাপণের কোনো সতর্কতা নেই এটার একমাত্র উপায় হচ্ছে সতর্কতা। আধুনিক শক্তি যখন নিয়ন্ত্রিত হয়ে যায় তখনই দুর্ঘটনা ঘটে,এ দুর্ঘটনা থেকে রক্ষা পেতে হলে আমাদের একমাত্র উপায় হচ্ছে সর্তকতা অবলম্বন করা।

 

অনেকেই এখনো দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার কৌশলের বিষয় অবগত নয় । তাই ফায়ার সার্ভিস থেকে অগ্নি নির্বাপণ বিষয়ে কর্মশালা করে জেলা পুলিশের মধ্যে সচেতন করা হচ্ছে আগামিতে এধরণের কর্মশালা চলমান থাকবে।

কর্মশালা পরিচালনা করেন, শ্রীমঙ্গল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এ এসপি) আশরাফুর রহমান। এসময় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) মোঃ জিয়াউর রহমান, ফায়ার সার্ভিসের উপ- পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা।

পরে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বিভিন্ন সময়ে অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ড ও বিভিন্ন দুর্যোগে আগুন নিয়ন্ত্রণ বিষয়ে অগ্নি নির্বাপণ যন্ত্র ব্যবহার বিধির ওপর প্রশিক্ষণের মাধ্যমে দেখানো হয়।

Development by: webnewsdesign.com