মৌলভীবাজারে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস

রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৬:২৬ অপরাহ্ণ

মৌলভীবাজারে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস
apps

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস মৌলভীবাজারের আশ্রয়ণ প্রকল্প ঘুরে গেছেন। তিনি রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার মাজদিহি পাহাড়ের সবুজ প্রান্তরে সরকারি উদ্যোগে গড়ে তোলা আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন।

এ সময় মুখ্য সচিব বলেন, তিনি কর্মজীবনে যত কাজ করেছেন এর মধ্যে আশ্রয়ণ প্রকল্প অন্যতম ভালো কাজ।

আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনকালে মুখ্য সচিব উপকারভোগীদের খোঁজখবর নেন এবং একটি নিম গাছের চারা রোপণ করেন। মুখ্য সচিবের সহধর্মিনী আশ্রয়ণ প্রকল্পের শিশুদের মধ্যে পেনসিলসহ শিক্ষা ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করেন।

মুখ্য সচিব বলেন, যেসব ঠিকানাবিহীন মানুষ যাযাবরের মতো ঘুরে বেড়াতো, তারা আশ্রয় পেয়েছে। এটাকে মাননীয় প্রধানমন্ত্রী এবাদত হিসেবে নিয়েছেন, আমরাও নিয়েছি।

এ সময় মুখ্য সচিব সংশ্লিষ্ট কর্মকর্তাদের এই কাজ আগামী বছরের মধ্যে শেষ করতে বলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম বক্তব্য রাখেন।

এ সময় সিলেটের বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মুখ্য সচিব আহমদ কায়কাউস আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শন শেষে সরকারি কর্মকর্তা ও উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন, আশ্রয়ণ প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রীর অন্যতম স্বপ্নযাত্রা। বঙ্গবন্ধু যেভাবে স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখতেন, সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন। মাননীয় প্রধানমন্ত্রীও তৃণমূলের মানুষকে কিভাবে উপরে তুলে নিয়ে আসা যায়- আশ্রয়ণ প্রকল্পকে তার একটা নতুন মডেল হিসেবে তৈরি করছেন।

এর আগে সকালে মুখ্য সচিব হবিগঞ্জের ফদ্রখোলা আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন। পরে তিনি শ্রীমঙ্গলে চা-গবেষণা কেন্দ্র (বিটিআরআই) পরিদর্শন করেন।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মাজদিহি আশ্রয়ণ প্রকল্পে ৩০০টি ঘরের মধ্যে ১৬০টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে। অন্যগুলোর কাজ চলমান রয়েছে। পানি, বিদ্যুৎ, প্রাথমিক বিদ্যালয়, কমিউনিটি ক্লিনিকসহ বিভিন্ন সুবিধা রয়েছে এ প্রকল্পে।

Development by: webnewsdesign.com