মোবাইল ব্যাংকিংয়ে প্রতারণা কারায় ৫ যুবকের কারাদণ্ড

বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩ | ৫:০১ অপরাহ্ণ

মোবাইল ব্যাংকিংয়ে প্রতারণা কারায় ৫ যুবকের কারাদণ্ড
মোবাইল ব্যাংকিংয়ে প্রতারণা কারায় ৫ যুবকের কারাদণ্ড
apps

বিকাশের মাধ্যমে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার দায়ে ৫ যুবককে কারাদণ্ড ও অর্থদন্ড দিয়েছেন আদালত। বুধবার (৭ জুন) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো: জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন পূর্বপাড়া গ্রামের তাপস কুমার মন্ডল (২৭), পশ্চিম আড়পাড়া গ্রামের বাপ্পি মোল্যা ওরফে বাকেল মোল্যা (৩৮), ডুমাইন মল্লিকপাড়ার সাকাওয়াত মল্লিক (২৪), রাজবাড়ীর বালিয়াকান্দি থানার বাঘুটিয়া গ্রামের জুয়েল শেখ (২২) এবং উজ্জ্বল বালা (২১)। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০১৯ সালের ১৪ জুলাই পাবনার আতাইকুলা উপজেলার গঙ্গারামপুর গ্রামের এক নারীকে ফোন করে প্রতারক চক্রটি। সেদিন প্রতারণা করে ওই নারীর বিকাশ থেকে ১ লাখ ৪৪ হাজার টাকা হাতিয়ে নেন। এ ঘটনায় সেদিনই ভুক্তভোগী নারী আতাইকুলা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। পরে মামলার তদন্তের সময় আসামিদের পরিচয় বেরিয়ে আসে। বুধবার এ মামলারই রায় ঘোষণা করেছেন আদালত।

আইনজীবী ইসমত আরা আরও বলেন, আসামি তাপস ও বাপ্পিকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ অনাদায়ে আরও তিন মাসের বিনশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া, সাকাওয়াত, জুয়েল ও উজ্জ্বলকে তিন বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। এই তিন আসামিকে আরও একটি ধারায় এক বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ পরিশোধ না করলে আরও তিনমাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

Development by: webnewsdesign.com