মোটা অঙ্কের বোনাস পাচ্ছে বিশ্বকাপজয়ী রোহিতরা

সোমবার, ০১ জুলাই ২০২৪ | ১১:৩৩ পূর্বাহ্ণ

মোটা অঙ্কের বোনাস পাচ্ছে বিশ্বকাপজয়ী রোহিতরা
apps

এক যুগের বেশি সময় পর কোনো বৈশ্বিক শিরোপার দেখা পেল ভারত। সেই আনন্দে আত্মহারা ভারতীয় ক্রিকেট সমর্থকরা। আনন্দের আঁচ লেগেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের মনেও। রোহিত শর্মার দলের জন্য মোটা অঙ্কের বোনাস ঘোষণা করা হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করায় বিসিসিআই ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফদের মোট ১২৫ কোটি রুপি পুরস্কার ঘোষণা করেছে। বোর্ড সচিব জয় শাহ গণমাধ্যমকে এ তথ্য দিয়েছেন।

বিশ্বকাপ জয় করে আইসিসির কাছ থেকে ২৪ লাখ মার্কিন ডলার ( ২০ কোটি ৪২ লাখ রুপি) প্রাইজমানি পেয়েছে ভারত। আর বোর্ডের কাছ থেকে বোনাস হিসেবে পাচ্ছে তার চেয়ে ছয়গুণ বেশি অর্থ।

বার্বাডোজের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারায় ভারত। এই জয়ের এক দিন পরই জয় শাহ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বোর্ডের পক্ষ থেকে জানান, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি রুপি প্রাইজমানি ঘোষণা করাা হয়েছে। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট অর্থ পুরস্কার রেখেছিল ১ কোটি ১২ লাখ ৫০ হাজার ডলার (১৩২ কোটি ৭ লাখ টাকা)। শিরোপাজয়ী ভারত পেয়েছে ২৮ কোটি ৭৬ লাখ টাকা। রানার্সআপ দক্ষিণ আফ্রিকা পেয়েছে ১৫ কোটি ২ লাখ টাকা। সুপার এইটে একটি ম্যাচও না জিতেও বাংলাদেশও পেয়েছে সাড়ে ৪ কোটি টাকা।

Development by: webnewsdesign.com