মেসির জন্য থাকছে না নিষেধাজ্ঞা..

শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০ | ৩:৫৯ অপরাহ্ণ

মেসির জন্য থাকছে না নিষেধাজ্ঞা..
apps

গেল কয়েকটা সপ্তাহ বেশ ঝক্কি ঝামেলা পোহাতে হয়েছে লিওনেল মেসিকে। সেসব ক্লাব বার্সেলোনাকে ঘিরে। আন্তর্জাতিক ফুটবলেও যে ঝামেলা পাকিয়ে বসেছিলেন আর্জেন্টাইন মহাতারকা, সেটি হয়তো বেমালুম ভুলেই গিয়েছিলেন। তবে এ যাত্রায় বেঁচে যাচ্ছেন তিনি।

আগামী মাসে বিশ্বকাপ বাছাইপর্বের মাধ্যমে আবারো আন্তর্জাতিক অঙ্গনে ফিরছে আর্জেন্টিনা। তার আগে মেসি পেলেন দারুণ এক সুখবর।

গেল বছর কোপা আমেরিকায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় বিশ্বসেরা ফুটবলারকে। নিয়মানুযায়ী, লাল কার্ড পেলে এক ম্যাচের নিষেধাজ্ঞাও পোহাতে হয়। তবে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি জানালেন, মেসির জন্য থাকছে না সেই নিষেধাজ্ঞা।

লাল কার্ড পাওয়ার পর আর্জেন্টিনার জার্সিতে ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে দুটো ম্যাচ খেলেছিলেন এলএমটেন। তবে সেগুলো ছিল প্রীতি ম্যাচ। নিষেধাজ্ঞা কার্যকর হবে প্রতিযোগিতামূলক ম্যাচে। সে হিসেবে ৮ অক্টোবর বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার কথা ছিল।

তবে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি ক্লদিও তাপিয়া জানালেন, ক্ষুদে জাদুকরের নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে।

তিনি জানান, ল্যাতিন অ্যামেরিকান ফুটবল ফেডারেশন-কনমেবল এর সভাপতির সঙ্গে তারা এই বিষয়ে আলোচনা করেছেন। তারা জানিয়েছেন, নিষেধাজ্ঞা ‘মেয়াদ উত্তীর্ণ’ হয়ে যাওয়ায় সেটি আর কার্যকর হবে না।

আর্জেন্টিনার হয়ে সবশেষ দুই ম্যাচে ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে গোল করেছিলেন মেসি।

আগামী মাসে হোম ম্যাচে ইকুয়েডর ও অ্যাওয়ে ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের মাধ্যমে বিশ্বকাপ বাছাইপর্বের যাত্রা শুরু করবে ২ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

Development by: webnewsdesign.com