মেসির আয় কি রোনালদোর থেকে বেশি?

শনিবার, ১০ জুন ২০২৩ | ১:৩৯ অপরাহ্ণ

মেসির আয় কি রোনালদোর থেকে বেশি?
মেসির আয় কি রোনালদোর থেকে বেশি?
apps

যুক্তরাষ্ট্রের ফুটবলে তোলপাড় শুরু হয়ে গেছে! এর একটিই কারণ, মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন লিওনেল মেসি। পিএসজির সঙ্গে চুক্তি না বাড়িয়ে ফ্রি এজেন্ট হিসেবে ফ্লোরিডার দলটিতে নাম লেখান রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী।

এর আগে সাবেক ক্লাব বার্সেলোনা বা সৌদি আরবের ক্লাব আল হিলালে নয়, সব গুঞ্জনকে উড়িয়ে মেজর লিগের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার খবর মেসি নিজেই নিশ্চিত করেন। মেসি যুক্তরাষ্ট্রে পাড়ি দেওয়ায় রীতিমতো বিস্ময় সৃষ্টি হয়। এখন ভক্তদের মনে প্রশ্ন জেগেছে, ইন্টার মায়ামিতে মেসি কত আয় করবেন? এমনকি তার সৌদি ক্লাব আল নাসরে খেলা চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো থেকে কি বেশি আয় করবেন আর্জেন্টাইন তারকা? এমন প্রশ্নে উত্তর দিয়েছে গোল ডট কম।

আড়াই বছরের চুক্তিতে স্বাক্ষর করতে পারেন মেসি। তবে শুধু আর্থিক চুক্তি নয়। আরও অনেক ধরনের চুক্তি মেসির জন্য থাকতে পারে। তবে মায়ামি দলের অংশিদার হওয়ার কোনো চুক্তি তার জন্য রাখা হয়নি বলেই জানা গিয়েছে। আমেরিকার মেজর লিগ সকারে প্রতিটি দলে তিন জন করে ফুটবলার নেওয়া যায়, যাঁদের আর্থিক চুক্তি ক্লাবের মোট খরচ করার শর্তের বাইরে রাখা হবে। মায়ামিতে এই মুহূর্তে তিন জন এমন ফুটবলার রয়েছেন। তাদের মধ্যে এক জনকে সরিয়ে মেসিকে নেওয়া হবে।

প্রতিবেদন থেকে জানা যায়, মেসির বার্ষিক আয় ১২৫ মিলিয়ন মার্কিন ডলার থেকে ১৫০ মিলিয়ন মার্কিন ডলার হতে পারে। এ ছাড়া মেজর লিগ সকারের স্পন্সর অ্যাপেল ও অ্যাডিডাস তার সঙ্গে আলাদা চুক্তি করতে পারে। এর ফলে মেসিই হবেন এই লিগের ইতিহাসে সবচেয়ে দামি ফুটবলার। তবে তিনি পর্তুগিজ অধিনায়ক রোনালদোর থেকে বেশ কম আয় করবেন। গত জানুয়ারিতে আল নাসরে যোগ দেওয়া রোনালদো প্রতি বছর ২২১ মিলিয়ান মার্কিন ডলার আয় করবেন।

Development by: webnewsdesign.com