মেসিদেরও করোনাভাইরাস পরীক্ষা হবে

মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১২:১২ অপরাহ্ণ

মেসিদেরও করোনাভাইরাস পরীক্ষা হবে
apps

চীন থেকে সারাবিশ্বে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস ক্রমেই মারাত্মক হয়ে উঠেছে। মৃতের সংখ্যা তিন হাজারের কাছাকাছি। অনেক দেশের মতো ইতালিতে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। জানা গেছে, এর মধ্যে দেশটিতে ৬০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২জন। এর বিস্তার ঠেকাতে দেশে নতুন আসা মানুষদের স্বাস্থ্য পরীক্ষা করাচ্ছে ইতালি। এই কড়াকড়ির মাঝে পড়তে যাচ্ছেন লিওনেল মেসি এবং তার দল বার্সেলোনা।

করোনাভাইরাসের প্রভাব পড়েছে ইতালির ঘরোয়া লিগগুলোতেও। এই সপ্তাহে ইতালিয়ান সিরি ‘আ’র ৩ টি ম্যাচ বাতিল করা হয়েছে। গত পরশু সিরি ‘বি’ ও সিরি ‘ডি’ পর্যায়ের কিছু ম্যাচও স্থগিত করা হয়েছে। আগামী বুধবার রাতে নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে নেপলসে আসছেন বার্সেলোনার খেলোয়াড়েরা। এমতাবস্থায় ইতালির সরকারি সিদ্ধান্ত হলো, চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে মেসিরা নেপলসে নামার সঙ্গে সঙ্গে সবাইকে ‘অ্যান্টিকরোনাভাইরাস পরীক্ষা’ করা হবে।

যে কোনো পর্যায়ের ব্যক্তিদের জন্য এই স্বাস্থ্যপরীক্ষার বিষয়টা বাধ্যতামূলক করে দিয়েছে ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়। বিমানবন্দরে হওয়া এই স্বাস্থ্যপরীক্ষায় মেসি-পিকে-বুসকেটসদের কারোর মধ্যে অসুস্থতা ধরা পড়লে সঙ্গে সঙ্গে তাকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হবে। এজন্য আসার সঙ্গে সঙ্গে তাদের দীর্ঘ স্বাস্থ্য পরীক্ষার মধ্যে যেতে হবে। তবে বার্সেলোনা ও নাপোলির ভক্তদের জন্য সুখবর হলো, এই ম্যাচটি স্থগিত হওয়ার আপাতত কোনো সম্ভাবনা নেই। কারণ নেপলস এখনও করোনাভাইরাস থেকে মুক্ত।

Development by: webnewsdesign.com