মুক্তাঙ্গন জামে মসজিদটি উচ্ছেদ করেছে ডিএসসিসি

শুক্রবার, ১২ ফেব্রুয়ারি ২০২১ | ৩:৪০ অপরাহ্ণ

মুক্তাঙ্গন জামে মসজিদটি উচ্ছেদ করেছে ডিএসসিসি
apps

রাজধানীর পল্টনের মুক্তাঙ্গন পার্কের ভেতরে থাকা মুক্তাঙ্গন জামে মসজিদ উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। একই সঙ্গে আরও কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান আহমেদের নেতৃত্বে পরিচালিত এক অভিযানে এই জামে মসজিদটি বুলডোজার দিয়ে গুঁটিয়ে দেওয়া হয়।

অত্র প্রেস বিজ্ঞপ্তিতে মুক্তাঙ্গন জামে মসজিদের ইমাম মুহা. আফসার হুসাইন বলেন, পার্কের মধ্যের এই মসজিদটি ১৯৯৮ সালে স্থাপন করা হয়েছিল। মসজিদে এই এলাকার মানুষ নামাজ আদায় করতেন। সরকার দেশের মুসল্লিদের জন্য মসজিদ নির্মাণ করে আসছে সেখানে বিকল্প কোনও ব্যবস্থা না করেই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন একের পর এক মসজিদ ভেঙে চলছে। তাদের একের পর এক মসজিদ বুলডোজারের আঘাতে ভেঙ্গে দেয়ায় আমরা ব্যথিত। আমরা তাদের আহ্বান করবো ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন যেন তার এই কর্মকান্ড থেকে দূরে থাকে।পাশাপাশি ভেঙে দেওয়া মসজিদটি পুন:স্থাপনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জোর দাবি জানান ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান আহমেদ বলেন, ডিএসসিসির এক অফিস আদেশ এই মুক্তাঙ্গন পার্কের ভেতর থাকা অবৈধ স্থাপনা এবং একটি নামাজের জায়গা (মসজিদ) ভেঙ্গে দেওয়ার নির্দেশনা ছিল। সেই নির্দেশনার আলোকে বৃহস্পতিবার ডিএসসিসির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এই অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময়পার্কের ভেতরে থাকা সব অবৈধ বা নকশাবহির্ভূত স্থাপনা ভেঙে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ২ ফেব্রুয়ারি ধানমন্ডি লেকের ভেতরে থাকা ‘আর-রহমান জামে মসজিদ’ ভেঙে দিয়েছিল ডিএসসিসি। এছাড়া রাজধানীর আজিমপুর চৌরাস্তা সংলগ্ন আরও একটি ৫০ বছর আগের নির্মিত মসজিদ ভেঙে দেওয়া হয়।

Development by: webnewsdesign.com