মিশর সফরে গেলেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান

শনিবার, ২৫ জানুয়ারি ২০২০ | ৮:১৯ অপরাহ্ণ

মিশর সফরে গেলেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান
apps

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত মিশর সফরে গেছেন। মিশরের প্রতিরক্ষা মন্ত্রণালয় ও বিমান বাহিনী অধিনায়কের আমন্ত্রণে সস্ত্রীক সফরে গেছেন তিনি। শনিবার চার দিনের এক সরকারি সফরে আরো তিন সফরসঙ্গীসহ মিশরের উদ্দেশে ঢাকা ছাড়েন বিমান বাহিনী প্রধান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে এ তথ্য জানানো হয়।

 

 

 

 

আইএসপিআর জানায়, সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ইজিপশিযান এয়ার ফোর্স কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আব্বাস হেলমি হাসেমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ সময় পারস্পারিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন তারা।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান মিশর অবস্থানের সময় সে দেশের বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটিসহ সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। এছাড়াও তিনি বিমানের ওয়ার্কসপসহ ইজিপশিয়ান এয়ার অ্যাকোডেমি-জিআই সাইন্স উইং, ফ্লাইট সিমুলেটর, রাডার, এয়ার ট্রাফিক কন্ট্রোল জিইএস ল্যাবরেটরিজ এর বিভিন্ন কার্যক্রম প্রত্যক্ষ করবেন।

বিমান বাহিনী প্রধানের এ সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী ও ইজিপশিয়ান বিমান বাহিনীর মধ্যে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে।

Development by: webnewsdesign.com